অসুস্থ রেমিট্যান্সযোদ্ধাকে বিমান টিকিট হস্তান্তর

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১১ এপ্রিল ২০২১

অসুস্থ বাংলাদেশি প্রশান্ত দাসকে মাফুশি আইল্যান্ডের ‘প্রবাসী ইসলামিক সংগঠন মালদ্বীপ’ বিমানের একটি টিকিট উপহার দিয়েছে।

সংগঠনটির অর্থ-সম্পাদক মো. দিদারুল আলম ভূঁইয়া ও সদস্য মো. সিরাজুল মিয়ার তত্ত্বাবধানে টিকিটের সার্বিক কার্যক্রম সম্পূর্ণ করা হয়। ১০ এপ্রিল রাত ৯টার দিকে প্রশান্ত দাসের হাতে এই বিমান টিকিট হস্তান্তর করা হয়।

বিমান টিকিট ছাড়াও মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশনের সদস্য, সমাজসেবক মো. সিরাজুল মিয়ার পক্ষ থেকে নগত ২০০ শত ডলার অনুদান প্রদান করা হয়। যা বাংলায় পায় ১৭ হাজার টাকা।

অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক মো. দিদারুল আলম ভূঁইয়া।

জানা গেছে, রেমিট্যান্সযোদ্ধা অসুস্থ প্রশান্ত দাসের দেশের বাড়ি চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায়। তিনি মালদ্বীপের মাফুশি আইল্যান্ডে একটি রেস্টুরেন্টে কাজ করা অবস্থায় পড়ে গিয়ে কোমরে আঘাত পান।

৪ মাস পর্যন্ত কোনো ধরনের কাজকর্ম করতে পারেনি। চিকিৎসারও তেমন কোনো উন্নতি হয়নি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরো ৪-৫ মাস পর্যন্ত তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে।

প্রশান্ত দাস মালদ্বীপে এসেছেন ২ বছর আগে। বাড়ির অবস্থাও তেমন ভালো না। মালদ্বীপ আসার সময়ের ঋণের টাকা ও এখনো পরিশোধ করতে পারেনি। তার বৈধ কোনো কাগজপত্র নেই। এমতাবস্থায় সে দেশে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন।

উল্লেখ, মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশন। এটি একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠটির সকল পর্যায়ের নেতাকর্মী ও সদস্যরা তাদের আয়ের একটা অংশ প্রতি মাসে অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানো জন্য ব্যয় করেন।

এটি শুরু থেকেই বাংলাদেশি অসহায় প্রবাসীদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছে। যেমন- যেসব রেমিট্যান্সযোদ্ধা প্রবাসে সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে যায়। তাদের চিকিৎসা সেবা বাবত অনুদান প্রদান করে দেশে পাঠানো। চাকরির ব্যবস্থাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]