টিকটকে গুলির শব্দ যোগ করায় প্রবাসী বাংলাদেশি গ্রেফতার

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১২ এপ্রিল ২০২১
ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে গুলির শব্দ যুক্ত করায় দুবাইয়ে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি টিকটকের ভিডিও ক্লিপে মানুষের চিৎকার ও বন্দুকের গুলির শব্দ যুক্ত করে।

রোববার দুবাই কোর্ট অব ফার্স্ট ইনস্ট্যান্স জানিয়েছে, ৩৪ বছর বয়সী বাংলাদেশি ওয়েটার তার টিকটকের অ্যাকাউন্টে এই বছর জানুয়ারিতে ভিডিও পোস্ট করার পরে ভিডিওটি ভাইরাল হয়।

তিনি দুবাইয়ের একটি পার্কিং-এ শর্ট ক্লিপ রেকর্ড করেছেন এবং তার টিকটকের অ্যাকাউন্টে ভিডিও পোস্ট করার আগে বন্দুকের শব্দ এবং মানুষের চিৎকার করার শব্দ যুক্ত করেন।
.
ভিডিওটি দুবাই পুলিশের নজরে আসায়, আসামিকে শনাক্ত করে এবং তাকে গ্রেফততার করে। তার টিকটক অ্যাকাউন্টটি অবরুদ্ধ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলাকালীন বিবাদী ভিডিও রেকর্ডিং এবং পোস্ট করার বিষয়টি স্বীকার করেছেন।
.
আরব আমিরাত সাইবার-অপরাধ আইন অনুসারে, ২৮ অনুচ্ছেদে এমন কোনও ভিডিও বা ছবি প্রকাশ করা নিষেধ করেছে যা রাষ্ট্রের সুরক্ষা এবং এর সর্বোচ্চ স্বার্থের জন্য হুমকি স্বরূপ হতে পারে বা এর সর্বজনীন আদেশকে লঙ্ঘন করবে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]