ইতালিতে খোলা মাঠে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি থেকে
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৩ মে ২০২১

ইতালি রোমে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রিপন আহমেদ খান ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জুর আহ্বানে রোববার (২ মে) স্থানীয় সময় সন্ধ্যায় লারগো প্রেনেসতে নামক খোলা মাঠে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

করোনা উপেক্ষা করে সরকারের স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশি, সাংবাদিক, বিভিন্ন জেলা সমিতির নেতৃত্বস্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বহুল আলোচিত ইফতারে অংশগ্রহণ করেন।

প্রতি বছর ঢাকা সমিতির উদ্যোগে একটি ব্যতিক্রম ইফতারের ব্যবস্থা করে থাকে। ফলে প্রবাসীরা অধীর আগ্রহে ইফতার অনুষ্ঠানে এসে যোগ দেন।

প্রসঙ্গত, খোলা মাঠে ইফতার করতে প্রশাসনের অনুমতি নিতে হয়। বরাবরের মতো এবারো সামাজিক সংগঠন ইল ধূমকেতু প্রশাসনিক সহযোগিতা করেন। এজন্য বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু সামাজিক সংগঠনের কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চুসহ সকল সংগঠনের কাছে সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

italy2.jpg

রমজান উদযাপন কমিটির আহ্বায়ক, আব্দুর রশিদ, সদস্য সচিব জুবায়ের আহমেদ রিপন, সদস্য মঞ্জুর আহমেদ মঞ্জু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. এরফানুল হক, কাউন্সিলর (শ্রমকল্যাণ)। এ সময় প্রধান অতিথি বলেন, রমজান মাগফিরাতের মাস। এই মাসে আল্লাহকে খুব বেশি করে কাছে পেতে সহজ হয়।

তিনি বলেন, এ মাসে নিজেকে শুধরানো যায় ইবাদত করে। এছাড়া রমজানে পথভ্রষ্ট রাস্তা থেকে নিজেকে পরিচ্ছন্ন সরল রাখা যায়। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাতে বিশ্ব উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মসজিদ এ উম্মাহ্ খতিব মাওলানা রহমত উল্লাহ কাশেমী ও মসজিদে রোম এর খতিব হাফেজ আল ফারুক।

দোয়া মাহফিলে সাংবাদিক, সামাজিক রাজনৈতিক, আঞ্চলিক সমিতির ব্যক্তিরা, ইতালিয়ান মুসলিমসহ কয়েক শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। আমন্ত্রিত নারী অতিথিদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]