লন্ডনের ক্রয়ডন কাউন্সিলের মেয়র হলেন শেরওয়ান চৌধুরী

ফিরোজ আহম্মেদ বিপুল
ফিরোজ আহম্মেদ বিপুল ফিরোজ আহম্মেদ বিপুল
প্রকাশিত: ০৫:০৩ এএম, ০৫ মে ২০২১

যুক্তরাজ্যে লন্ডনের ক্রয়ডন কাউন্সিলের মেয়র নির্বাচিত হয়েছেন সাউথ লন্ডন আওয়ামী লীগের সভাপতি শেরওয়ান চৌধুরী। তিনি সিলেটের জকিগঞ্জ উপজেলার সন্তান।

লন্ডনের ৩২টি বারার মধ্যে সবচেয়ে বড় বারা ক্রয়ডন কাউন্সিলের মেয়র হিসেবে শেরওয়ান চৌধুরী মঙ্গলবার (৪ মে) লন্ডন সময় বিকেল ৪টায় দায়িত্ব গ্রহণ করেন। তিনি আগামী এক বছরের জন্য মেয়র হিসেবে তার দায়িত্ব পালন করবেন।

সদ্য বিদায়ী মেয়র মেডি হেন্ডসন মঙ্গলবার শেরওয়ান চৌধুরীর কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় তার গলায় ৫ কেজি ওজনের গোল্ড মেডেল পরিয়ে নতুন মেয়র হিসেবে বরণ করে নেয়া হয়। এ সময় নব-নির্বাচিত মেয়রের স্ত্রী রহিমা চৌধুরীও উপস্থিত ছিলেন।

করোনা মহামারির কারণে মেয়র শেরওয়ান চৌধুরীকে বরণ করে নিতে মঙ্গলবার বিকেলে ক্রয়ডনের টাউন হলে সীমিত পরিসরে সরাসরি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মাধ্যমেই হস্তান্তর হয় দায়িত্বভার। এ সময় কাউন্সিলের ৭০ জন কাউন্সিলর ছাড়াও কমিউনিটির কর্তাব্যক্তিরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।

এমএইচআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]