মালদ্বীপে আক্রান্তের রেকর্ড, ফের কারফিউ

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০৬ মে ২০২১ | আপডেট: ০৩:৩৪ পিএম, ০৬ মে ২০২১

মহামারি করোনায় মালদ্বীপের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এমতাবস্থায় দেশটি নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষায় দেশটির রাজধানীতে কারফিউ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) ভোরের দিকে স্বাস্থ্য সুরক্ষা সংস্থার (এইচপিএ) সিদ্ধান্তটি ঘোষণা করেছে। রাজধানীর বৃহত্তর অঞ্চলে রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত নতুন করে কারফিউ ঘোষণা করেছে এইচপিএ।

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই কারফিউ বলবৎ থাকবে বলে জানা গেছে। মহামারি করোনার প্রাদুর্ভাবের কারণে রাজধানী মালেতে এর আগে ২৭ শে জানুয়ারি কারফিউ ঘোষণা করেছিল- যা এপ্রিল মাসে তুলে নেয়া হয়েছিল।

সম্প্রতি দেশটির রাজধানী ও বাইরে দ্বীপগুলোতে করোনায় সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মালদ্বীপে ৫ মে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। তাদের মধ্যে রাজধানীর মালেতে আক্রান্ত হয়েছেন ৫৪০ জন। যা একদিনের সবচেয়ে বেশিসংখ্যক আক্রান্ত।

মালদ্বীপে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৯ জন, তাদের মধ্যে ১৯৮ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৭৪ জন।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]