কাতার প্রবাসী জসীম উদ্দিনের কথায় আকাশ মাহমুদের ‘মানুষ চিনতে চাই’

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১২ মে ২০২১

কাতার প্রবাসী ব্যবসায়ী ও গীতিকার জসীম উদ্দিন আকাশের কথায় বাংলাদেশের তরুণ কণ্ঠশিল্পী আকাশ মাহমুদের ‘মানুষ চিনতে চাই’ গানটি মঙ্গলবার (১১ মে) বিডি২৯ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

গানটির কথা লিখেছেনে কাতার প্রবাসী গীতিকার জসীম উদ্দিন আকাশ, কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ, সুর করেছেন এসকে সানু, মিউজিক আশিক মাহমুদ।

গীতিকার জসীম উদ্দিন আকাশ জানান, তরুণ প্রজন্মের একজন প্রতিভাবান শিল্পী আকাশ মাহমুদ। গানটি তিনি দারুণ অসাধারণ গেয়েছেন, গানটির কথার সঙ্গে মানুষের জীবনে নানান সময় ঘটে যাওয়া কিছুটা বাস্তবিকতা আছে দর্শকদের খুবই ভালো লাগবে গানটি।

তিনি আরও জানান, প্রবাসের কর্মব্যস্ততার মাঝে যতটুকু সময় পাই বাংলাদেশের সংস্কৃতি নিয়ে কাজ করি, গান, নাটক লেখতে ছোট বেলা থেকে ভালো লাগে, চেষ্টা করে যাচ্ছি প্রবাসে থেকেও দেশের সংগীতকে কিভাবে আরও এগিয়ে নেয়া যায় পাশাপাশি নাটক নিয়েও কাজ করেন তিনি।

গানটির শিল্পী আকাশ মাহমুদ বলেন, ‘একজন প্রবাসী গীতিকারের সঙ্গে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত। প্রবাস জীবনে কর্মব্যস্ততার মাঝে জসীম উদ্দিন আকাশ বাংলাদেশের সংগীত নিয়ে ভাবেন, এটা আমাদের জন্য বড় পাওয়া। গানটির কথার সাথে একটা আবেগ আছে আমি চেষ্টা করেছি আবেগ দিয়ে গানটি গাওয়ার জন্য, আমার মনে হয় দর্শকের গানটি পছন্দ হবে তারা গানটি শুনবেন।

উল্লেখ্য, এরই মধ্য কাতার প্রবাসী ব্যবসায়ী ও গীতিকার জসীম উদ্দিন আকাশের কথায় বেশকিছু গান প্রকাশিত হয়েছে, বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের পাশাপাশি তার গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার কণ্ঠশিল্পীও।

জসীম উদ্দিন আকাশের কথায় উল্লেখযোগ্য গানগুলো হলো, সালমার গাওয়া বানিয়া বন্ধু২, লাইলার গাওয়া বন্ধ আমায় পত্র দিলা, মুনিয়া মুনের গাওয়া করিলা বেঈমানী, গামছা পলাশের গাওয়া কন্য তোমার বয়স, এস কে সানুর গাওয়া ভালোবাসি তোমায়, আকাশ মাহমুদের গাওয়া মানুষ চিনতে চাই, বাউল শফি মন্ডলের গাওয়া পীর বলো আর মুর্শিদ বলো, আর কলকাতার জনপ্রিয় সঙ্গীত শিল্পী আকাশ সেনের গাওয়া প্রবাস জীবন।

জেএইচ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]