‘প্রবাসীদের সেবক হিসেবে কাজ করতে বদ্ধপরিকর’

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৩ জুন ২০২১

রেমিট্যান্সযোদ্ধাদের কষ্ট লাঘবে জেদ্দা কনসুলেট স্বতঃস্ফূর্তভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সৌদিতে যারা দেশ থেকে কাজের জন্য আসছেন তাদের কোয়ারেন্টাইনের খরচ কীভাবে বাঁচানো যায়, সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে জেদ্দা কনসুলেট।

কনস্যুলেট জেনারেল কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া পশ্চিমাঞ্চল সাংবাদিকদের সঙ্গে নবাগত কনসাল জেনারেল নাজমুল হাসানের মতবিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

নাজমুল হাসান বলেন, কনস্যুলেটকে একটি দুর্নীতিমুক্ত, প্রবাসীদের সেবক হিসেবে কাজ করতে আমার টিম বদ্ধপরিকর। আমরা প্রবাসীদের সেবা দিতে সৌদি আরবের পঞ্চিমাঞ্চলের প্রতি সপ্তাহে ট্যুর পরিচালনা করছি, কনস্যুলেট সেবা প্রবাসীদের দারপ্রান্তে পৌঁছাতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ছুটি শেষে দেশ থেকে সৌদি আসতে সৌদি সরকারের নির্দেশনা অনুযায়ী কোয়ারেন্টাইনের থাকতে খরচ হচ্ছে, প্রধানমন্ত্রী শোনার পর প্রবাসী পররাষ্ট্র মন্ত্রণালয়ের, দূতাবাস ও কনস্যুলেট জেনারেলে দিক-নির্দেশনা দেন সেই আলোকে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি যাতে করে কোয়ারেন্টাইন সম্পন্ন করতে পারেন।

কনসাল জেনারেল সৌদি আরবের অবস্থানরত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং প্রবাসীদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সৌদি সরকারের নির্দেশনা মেনে চলার এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন- লেবার কাউন্সিলার আমিনুল ইসলাম, কাউন্সিলর মোহাম্মদ জাহিদ ইসলাম, সাংবাদিক সংগঠনের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন, প্রধান উপদেষ্টা রুমি সাঈদ, সিনিয়র সহ-সভাপতি সোহেল রানা, মাসুদ সেলিম (এনটিভি), বাহারউদ্দিন বকুল (এসএটিভি), সৈয়দ আহমদ (চ্যানেল২৪), মো. সেলিম (গাজী টিভি), মোহাম্মদ ফিরোজ (একুশে টিভি), রঞ্জু আহমেদ (ডিবিসি নিউজ), শিপন আল মামুন (সময় টিভি), কাউসার আবদুস সালাম (এশিয়ান টিভি), ইকবাল প্রধান (এস টিভি) প্রমুখ।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]