কায়রো মাতালেন বাংলাদেশিরা

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৯ জুন ২০২১

আফছার হোসাইন, মিসর থেকে

মিসরের কায়োরোতে আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী বাংলাদেশি ও তাদের সহধর্মিণীদের একটি সাংস্কৃতিক দল কায়রো মাতিয়ে দিয়েছে।

jagonews24

কায়োরোর সুলতান সালাহউদ্দিন আইয়ুবীর দুর্গ ও প্রিন্স তাজ প্রাসাদে বাংলাদেশ দলটি লোকসংগীত, কাওয়ালী আধুনিক গান, ও লালন সংগীত পরিবেশন করে সুনাম অর্জন করেছেন।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ ও সার্বিক সহযোগিতায় উৎসবে দলটিতে অংশ নেন কায়রোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মোট ১০ জন শিল্পী।

jagonews24

বাংলাদেশ এবং মিসরের মধ্যকার সাংস্কৃতিক চুক্তির আওতায় অষ্টম আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশের সাংস্কৃতিক দলটি ১২ জুন ২০২১ রাজধানী কায়রোর সুলতান সালাহ উদ্দিন আইয়ুবী দুর্গের বীর ইউসুফ থিয়েটারে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেয়।

১৫ জুন প্রিন্স তাজ প্রাসাদে দুই ঘণ্টার বেশি সময় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করে এই দলটি। এতে কায়রোতে অবস্থানরত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের হাজার হাজার মানুষ অনুষ্ঠান উপভোগ করেন ও সরাসরি সম্প্রচার করে মিসরসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল।

jagonews24

আন্তর্জাতিক ঢোল উৎসেব অংশ নেয়া শিল্পীরা হচ্ছেন- ফারুক হোসেন, সৈয়দা সানজিদা মুনা, ডা. আরিফুর রহমান, ডা. আনিশা মেহনাজ, মোহাম্মদ ফেরদাউস, মনির জামান, ফায়জুল, হাবিব, সোহেল ও আব্দুল মালেক।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]