দুবাইয়ে মাত্র ২ মিনিটে পুলিশ হাজির!

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৫ জুলাই ২০২১

আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের পুলিশ ইমার্জেন্সি কল রিসিভ করার সঙ্গে সঙ্গেই মাত্র ২ মিনিট ৩৩ সেকেন্ডে ঘটনাস্থলে পৌঁছে যায়। তাই পুলিশের প্রতি আস্থাও অনেক বেশি মানুষের।

যার প্রমাণ গত তিন মাসে ৯৯৯ হটলাইনে ১৭ লাখেরও বেশি ফোন এসেছে। দুবাইয়ের চৌকস পুলিশের চিত্র এটি। এজন্য পৃথিবীর সেরাদের কাতারে রয়েছে দুবাইয়ের পুলিশ বিভাগ।

অত্যন্ত জরুরি যে কোনো পরিস্থিতিতে ঘটনাস্থলে ২ মিনিট ৩৩ সেকেন্ডের মধ্যে পৌঁছানো সত্যিই বিরল ঘটনা। ইমার্জেন্সি স্থানে পৌঁছানো যেখানে তাদের টার্গেট থাকে ৬ মিনিট, সেখানে তারা পৌঁছে যান মাত্র তিন মিনিটের আগেই।

গত তিন মাসে ইমার্জেন্সি কল নম্বর ৯৯৯-এ দুবাই পুলিশ ১১ লাখ ৭০ হাজার কল পেয়েছে যার ৯৯.৬ শতাংশ উত্তর ১০ সেকেন্ডের মধ্যে তারা দিয়েছেন।

আবুধাবি পুলিশ শুধু ঈদুল আজহার ছুটিতে ৩৮ হাজার কল রিসিভ করে এবং খুব কম সময়ে ঘটনাস্থলে পৌঁছে।

দুবাই ও আবুধাবি পুলিশের যানবাহন বহরে আছে অত্যাধুনিক যন্ত্রপাতি ও ডিভাইস সমৃদ্ধ বিশ্বের নামি-দামি ব্র্যান্ড আর মডেলের গাড়িসহ নানা যন্ত্রপাতি। আছে সর্বাধুনিক যোগাযোগ ব্যবস্থার ডিভাইস, মোবাইল ও ওয়্যারলেস সিস্টেম।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]