লেবাননে জাতীয় শোক দিবস পালন

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা লেবানন
প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১৬ আগস্ট ২০২১

যথাযোগ্য মর্যাদায় লেবাননের বৈরুতের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, নীরবতা পালন, বাণীপাঠ, বিশেষ দোয়া ও আলোচনা সভা।

অনুষ্ঠানে দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি।

প্রথমেই বঙ্গবন্ধুর জীবনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত। পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লেবানন আওয়ামী লীগ শাখার নেতৃবৃন্দ।

এক মিনিট নীরবতা পালনসহ জাতির জনক ও সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করা হয়। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামীতে উন্নয়নশীল দেশে পরিণত হতে যাচ্ছে। জাপান, চীনসহ বিশ্বের অনেক উন্নত দেশ এখন বাংলাদেশে বিনিয়োগ করছে।

জেডএইচ/

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]