লেবাননে দুর্যোগময় মুহূর্তে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন বাংলাদেশিরা

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৯:০০ এএম, ২৩ আগস্ট ২০২১

লেবাননে গত দুই বছর ধরে চলছে অর্থনৈতিক সংকট। পাশাপাশি ওষুধ সংকটও চলছে। টাকা দিয়েও ফার্মেসিগুলোতে মিলছে না প্রয়োজনীয় ওষুধ। ফলে স্থানীয় নাগরিকসহ বাংলাদেশিরাও পড়েছেন বিপাকে।

তাই লেবাননস্থ বাংলাদেশিদের জন্য চিকিৎসাসেবার আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস। বিনামূল্যে দূতাবাসে মিলছে চিকিৎসা ও ওষুধ।

রোববার (২২ আগস্ট) বৈরুতের আল আনসার স্টেডিয়ামে প্রবাসী বাংলাদেশিদের জন্য এ সেবার উদ্বোধন করেন দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি।

এ সময় উপস্থিত ছিলেন লেবানন ইউনিফিলে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের ক্যাপ্টেন ফয়সাল মো. আরিফুর রহমান ভূঁইয়া ও দূতাবাসের শ্রম সচিব আবদুল্লাহ আল মামুন। নৌবাহিনীর মেডিকেল টিমের সহায়তায় ২৪৮ জন বাংলাদেশিকে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ প্রয়োজনীয় ওষুধ দেয়া হয়।

চিকিৎসা নিতে আসা বাংলাদেশিরা কৃতজ্ঞতা জানিয়ে বলেন, লেবাননে যেহেতু ওষুধ সংকট, তাই নিয়মিতভাবে যদি এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় তাহলে বাংলাদেশিরা অনেকটা উপকার পাবে।

ক্যাপ্টেন ফয়সাল মো. আরিফুর রহমান ভূঁইয়া বলেন, করোনার কারণে আমাদের এই সেবা সাময়িকভাবে ব্যাহত হলেও সাধারণ বাংলাদেশিদের চিকিৎসা দিতে পেরে খুবই আনন্দিত।

রাষ্ট্রদূত বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, যেহেতু এখন লেবাননে করোনা সংক্রমণ কমে এসেছে, সেহেতু আগামীতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা অব্যাহত থাকবে। তাছাড়া বাংলাদেশিদের করোনা টিকা নিতে দূতাবাস কাজ করছে।

জেডএইচ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]