মেক্সিকোর রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডরের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মেক্সিকো শহরের জাতীয় প্রাসাদে এই পরিচয়পত্র পেশ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবার্ড।

পরিচয়পত্র পেশকালে মেক্সিকোর সরকার এবং জনগণের জন্য বিশেষত মেক্সিকোর স্বাধীনতা অর্জনের ২০০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন রাষ্ট্রদূত আবিদা ইসলাম।

রাষ্ট্রপতির আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর, রাষ্ট্রদূতকে মেক্সিকোতে আন্তরিকভাবে স্বাগত জানান। রাষ্ট্রদূত আবিদা ইসলাম এ সময় বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

তিনি বলেন, বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। এ সময় তিনি বাংলাদেশ সফরে আসলে তাকে বাংলাদেশের সরকার এবং জনগণের পক্ষ থেকে উষ্ণ অভ্যর্থনা জানানো হবে যা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুদৄঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রতি উত্তরে রাষ্ট্রপতির আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর বাংলাদেশের পক্ষ থেকে উচ্চপর্যায়ের প্রতিনিধিদলকে যে কোনো সময়ে মেক্সিকোতে সফরের জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানান। সেইসাথে, মেক্সিকোতে তিনি রাষ্ট্রদূত আবিদা ইসলামের সফল কার্যক্রম কামনা করেন এবং তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

মেক্সিকোর রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূতের সঙ্গে কাউন্সেলর এবং দূতালয় প্রধান মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]