মিশিগানে বর্ণিল আয়োজনে দিরাই-শাল্লাবাসীর গ্রীষ্মকালীন উৎসব

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

তোফায়েল রেজা সোহেল, মিশিগান (যুক্তরাষ্ট্র) থেকে

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে গ্রীষ্মকালীন উৎসব করেছে দিরাই ও শাল্লা উপজেলার প্রবাসীরা। রোববার (২০ সেপ্টেম্বর) ওয়ারেন সিটির হলমিছ পার্কে দিরাই-শাল্লা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউএসসের উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মিশিগানে বসবাস করা দিরাই-শাল্লাবাসীসহ বাংলাদেশি কমিউনিটির অনেক বিশিষ্টজন এই উৎসবে অংশ নেন। অনুষ্ঠানমালার মধ্যে ছিলো আলোচনা সভা, খেলাধুলা, পুরষ্কার বিতরণ, বারকিউ ও প্রীতিভোজ।

বিকেল ৩টায় বেলুন উড়িয়ে অনুষ্ঠান শুরু করেন সিলেট বার এর পিপি ও সিলেট ল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি অ্যাভোকেট শামসুল ইসলাম। খেলাধুলার বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে সবাই আনন্দ উল্লাস করেন। অনুষ্ঠানের প্রতিটি মুহূর্ত ছিলো উৎসবমুখর।

jagonews24

সংগঠনের সভাপতি সৈয়দ মহিউদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ মুতালিবের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। প্রধান অতিথির বক্তব্যে দেন সিলেট বারের এডিশনাল পিপি দিরাই উপজেলার অ্যাডভোকেট শামছুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুস শাকুর মাখন, হেমট্রামিক সিটির কাউন্সিলর প্রার্থী আবু আহমেদ মুছা, কমিউনিটি অ্যাক্টিভিস ফয়সল আহমেদ, খাজা শাহাব আহমেদ, জগন্নাতপুর সমিতির উপদেষ্টা বাবুল আহমদ বাচ্চু, বিয়ানিবাজার সমিতির সভাপতি এখলাছুর রহমান, সাবেক সেক্রেটারি মোহাম্মদ আজিজ সুমন, হবিগঞ্জ সমিতির আব্দুল মালিক, প্রফেসর নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন তেলেওয়াত করেন অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল ইসলাম। করোনায় মারা যাওয়া সংগঠনের উপদেষ্টা আবু ইউসুফসহ মৃত ব্যক্তির আত্নার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে খেলাধুলায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]