চীনে ওয়াইন কালচার অ্যান্ড ট্যুরিজম এক্সপো

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

উত্তর-পশ্চিম চীনের স্বায়ত্তশাসিত অঞ্চল নিংশিয়াতে ‌‌প্রথম চীন (নিংশিয়া) ইন্টারন্যাশনাল ওয়াইন কালচার অ্যান্ড ট্যুরিজম এক্সপো অনলাইন এবং অফলাইনে অনুষ্ঠিত হয়েছে। প্রথম ওয়াইন কালচার অ্যান্ড ট্যুরিজম এক্সপোর প্রতিপাদ্য ছিল ‘নিংশিয়া ওয়াইন: দ্য ওয়ার্ল্ড টু মার্ভেল’।

২৬ থেকে ২৭ সেপ্টেম্বর দুই দিনব্যাপী মেলাটি চীনের স্বায়ত্তশাসিত অঞ্চল নিংশিয়ার রাজধানী ইনছোআনে অবস্থিত নিংশিয়া ইন্টারন্যাশনাল হলে অনুষ্ঠিত হয়। এক্সপোতে একটি আন্তর্জাতিক ওয়াইন প্রতিযোগিতা, ওয়াইন-উৎপাদন এবং সরঞ্জামগুলির একটি প্রদর্শনী, ওয়াইন সংস্কৃতি এবং ওয়াইন পর্যটন সম্পর্কিত ফোরাম ছিল।

jagonews24

মিনিস্ট্রি অব এগ্রিকালচার অ্যান্ড রুরাল অ্যাফেয়ার্স, মিনিস্ট্রি অব কালচার অ্যান্ড ট্যুরিজম, দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এবং নিংশিয়া আঞ্চলিক সরকার যৌথভাবে এই এক্সপো আয়োজন করে।

এক্সপোর উদ্দেশ্য হলো, বিশ্বব্যাপী প্রধান ওয়াইন উৎপাদনকারী দেশ এবং চীনের ওয়াইন উৎপাদনকারী অঞ্চলের মধ্যে বিনিময় ও সহযোগিতা বৃদ্ধি করা এবং শিল্পের উন্নয়নে প্রচার করা।

বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, ক্যামেরুন, দক্ষিণ কোরিয়া, ইন্ডিয়া, পাকিস্তান, জাপানসহ অন্যান্য দেশ ও অঞ্চল থেকে ৬০ জন প্রতিনিধি এক্সপোতে অংশ নিয়েছে।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]