নিউইয়র্কে এক মঞ্চে গাইলেন আব্দুল হাদী-রেজওয়ানা চৌধুরী

তোফাজ্জল লিটন
তোফাজ্জল লিটন তোফাজ্জল লিটন , যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রকাশিত: ১২:০০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশের দুই কিংবদন্তি কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী ও রেজওয়ানা চৌধুরী বন্যা নিউইয়র্কে এক মঞ্চে গান গেয়েছেন। রোববার (২৬ সেপ্টেম্বর) রাতে কুইন প্যালেজে শো টাইম মিউজিকের আয়োজনে ‘সাত সুরে রাঙা সন্ধ্যা’ শিরোনামে এ সঙ্গীতসন্ধ্যা অনুষ্ঠিত হয়।

হলভরা দুই শতাধিক দর্শক রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তাদের গান শুনেন।

jagonews24

রবীন্দ্রসংত গাইতে গাইতে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, পূর্ববঙ্গে বসবাসের অভিজ্ঞতার কারণে রবীন্দ্রনাথ ঠাকুর একজন ‘রবীন্দ্রনাথ’ হতে পেরেছেন। নিউইয়র্কের দর্শকদের প্রশংসা করে বন্যা বলেন, শিল্পী ও শ্রোতার মধ্যে একটা সংযোগ থাকে। সংযোগ ভালো হলে গান এগিয়ে যায়।

সৈয়দ আব্দুল হাদী বলেন, আমি বন্যার গান খুব উপভোগ করেছি। আপনারা আমার গান এমনভাবে শুনছেন, যা আমার জন্য অশেষ সম্মানের। আপনাদের এমন ভালোবাসা পেলে আরও গান গেয়ে যেতে চাই।

jagonews24

অনুষ্ঠানের আয়োজক আলমগীর খান আলম বলেন, এমন মহান দুই কিংবদন্তি শিল্পীকে নিয়ে আমরা অনুষ্ঠান আয়োজন করতে পেরেছি, এটা আমাদের জন্য গর্বের। অনেকদিন ধরে নিউইয়র্কের দর্শকেরা তাদের গান শুনতে চাচ্ছিলেন। আজ তাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে। আমরা বাংলা সংস্কৃতি ছড়িয়ে দিতে এ ধরনের আরও আয়োজন করে যাবো।

অনুষ্ঠানে সৈয়দ আব্দুল হাদীকে উত্তরীয় পরিয়ে দেন সমাজকর্মী ও ব্যবসায়ী মো. দেলোয়ার হোসেন, রেজওয়ানা চৌধুরী বন্যাকে উত্তরীয় পরিয়ে দেন ডাক্তার সারওয়ার হাসান চৌধুরী ও মো. আজম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আনিসুর রহমান দিপু।

ইউএইচ/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]