ফিনল্যান্ডে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

পলাশ কামালী, হেলসিঙ্কি, ফিনল্যান্ড

ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার কেক কাটা, আলোচনা সভা, মোনাজাতসহ নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন- ফিনল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি পলাশ কামালী, মোস্তাফা আজাদ বাপী, ডক্টর জহিরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক রাজু মালেক জুনায়েদ আহমেদ আবু সুফিয়ান মাহবুব সালমান, সোহেল রানা রাসেল, সৌয়দা জেসমিন আরা বিথী, পারভীন ইসলাম মুন্নি।

বক্তারা বলেন, রক্তস্নাত বাংলায় স্বজন হারানোর শোক বুকে চেপে আন্দোলন-সংগ্রামে গণতন্ত্রের পথযাত্রায় শেখ হাসিনা আজ বিশ্বনেতা। তার নেতৃত্বেই সব সূচকেই বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। তিনি রাজনীতির পথচলায় নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে এগিয়ে যাচ্ছেন।

তিনি ১৯৪৭ সালে ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের প্রথম সন্তান তিনি।

তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা বৈরি পরিবেশে দীর্ঘ একুশ বছর ত্যাগ ও সংগ্রাম করে দেশকে মৌলবাদী ও স্বাধীনতাবিরোধীদের হাত থেকে রক্ষা করেছেন। তিনি অক্লান্ত পরিশ্রম, মেধা, প্রজ্ঞা, সততা ও দক্ষতা দিয়ে দেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন।

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার আঙুল ধরে যিনি হাঁটতে শিখেছেন, যিনি পিতার আদর্শে উজ্জ্বীবিত হয়ে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গঠনের পথে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তিনিই আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।

বাঙালির নব দিগন্তের কান্ডারি, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি শেখ হাসিনা আমাদের ঐক্যের প্রতীক ও ভরসার শেষ আশ্রয়স্থল। তিনি প্রধানমন্ত্রীর জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করেন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]