নিউইয়র্কে জামিন পেলেন মিউজিশিয়ান পার্থ

তোফাজ্জল লিটন
তোফাজ্জল লিটন তোফাজ্জল লিটন , যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ০৭ অক্টোবর ২০২১

নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত মুখ কিবোর্ড বাদক পার্থ গুপ্তকে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (৫ অক্টোবর) ক্রিমিনাল কোর্টে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসেন্ট-১১৫ থেকে গত ৪ অক্টোবর সন্ধ্যায় পার্থকে ডেকে নিয়ে গ্রেফতার করে নিউইয়র্ক পুলিশ বিভাগ। একদিন জেলহাজতে থাকার পর ৫ অক্টোবর পুলিশ তাকে ক্রিমিনাল কোর্টে বিচারকের সামনে হাজির করে।

বিজ্ঞ বিচারক তার জামিন মঞ্জুর করে মামলার বাদী শাহনেওয়াজ থেকে দূরত্ব বজায় রাখার নির্দেশ দেন। অন্যথায় সাত বছরের জেল। পার্থর মামলার ডকেট নম্বর ‘CR-020560-21QN’।

আগামী ২০ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

মামলার বাদী ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনে’র সভাপতি শাহনেওয়াজ বলেন, দুই সপ্তাহ আগে স্থানীয় প্রিসেন্টে পার্থ গুপ্ত থেকে আমার নিরাপত্তা চেয়ে আবেদন করি নিউইয়র্ক পুলিশ বিভাগে। পরে স্কাইল নামের একজন গোয়েন্দা কর্মকর্তা বিষয়টি তদন্ত করে তাকে ডেকে নিয়ে গ্রেফতার করেন।

তিনি বলেন, পার্থ গুপ্ত দীর্ঘদিন ধরে আমি এবং আমার পরিবারকে নানান ধরনের হুমকি দিয়ে আসছিলেন। সর্বশেষ যখন প্রাণনাশের হুমকি দেন তখন আমি প্রমাণসহ এই মামলা দায়ের করি।

তিনি আরও বলেন, এর আগেও তার নামে অস্ত্র ও ড্রাগের মামলা আছে। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠানে স্পনসর করি বলে শিল্পীদের সঙ্গে আমার একটি আন্তরিক সম্পর্ক আছে। পার্থর নামে অনেক নারী কণ্ঠশিল্পী ব্ল্যাকমেইলের অভিযোগ করেছেন আমার কাছে।

জামিনে মুক্ত হওয়া পার্থ গুপ্তের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]