স্পেনে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ

কবির আল মাহমুদ
কবির আল মাহমুদ কবির আল মাহমুদ
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১০ অক্টোবর ২০২১

স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন অন্যতম বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা ফ্রুতাস কোম্পানি লিমিটেডের ভ্রাতৃ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ অক্টোবর) কোম্পানির ভিজাভেরদে বাখোস্থ কার্যালয়ে এ সমাবেশ ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থান হয়েছে প্রতিষ্ঠানটিতে। এবার কার্যক্রমে বৈচিত্র্য আনতে ১৮ বছরের পুরনো প্রতিষ্ঠানটি দুই ভাগে বিভক্ত হয়ে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বলে সভায় জানান প্রতিষ্ঠানটির মালিকপক্ষ।

jagonews24

প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে আনুষ্ঠানিকভাবে বিভক্তির এ ঘোষণা দেন দুই পরিচালক আলামীন মিয়া ও মো. শাহ আলম। প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তা সাঈদ আনোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক হারুন আহমদ, আবুবক্কর তানিম, খলিল খান।

প্রতিষ্ঠানের শো-রুম ও লোকবল বৃদ্ধির পাশাপাশি ব্যবসা পরিচালনায় বৈচিত্র্য আনতে ঢাকা ফ্রুতাসকে বিভক্ত করে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনায় মডেল উল্লেখ করে পরিচালক আলামীন মিয়া এবং মো. শাহ আলম বলেন, ১৮ বছর ধরে এই প্রতিষ্ঠানের চুক্তি এবং ব্যবসায়িক সাফল্যের কারণে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। আমরা আশা করছি, ব্যবসা জোরদারের লক্ষ্যে ঢাকা ফ্রুতাসকে ভেঙে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত সঠিক হবে। এখন থেকে ঢাকা ফ্রুতাস কোম্পানির একক দায়িত্বে থাকবেন আলামীন মিয়া এবং অপর কোম্পানি তারেক ফ্রুতাস কোম্পানি পরিচালনা করবেন মো. শাহ আলম।

jagonews24

এসময় উভয় প্রতিষ্ঠানের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে বক্তব্য দেন সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, কবির আল মাহমুদ, আহসান হাবিব, এস বি হিমেল, হাবিবুর রহমান, হেলাল মিয়া, শাকিল খান, নাদিম, রেজওয়ান আহম্মেদ, কুতুব উদ্দিন, খোরশেদ আলম, রেজাউল করিম, রুবেল আহমদ, আপন খান, মনজুরুল আলম, ফারুক আহম্মেদ, জাহাঙ্গীর আলম, ফরহাদ রাব্বি প্রমুখ। পরে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

ইউএইচ/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]