ইতালিতে স্বদেশ-বিদেশ পাঠক ফোরামের ভার্চুয়াল সভা

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৫ অক্টোবর ২০২১

ইতালি প্রবাসীদের মুখপাত্র স্বদেশ-বিদেশ পাঠক ফোরামের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যায় মনফালকনে পাঠক ফোরামের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। মানুষের কল্যাণে কাজ করার তাগিদ দেওয়া হয় ভার্চুয়াল এ সভায়।

সভায় সভাপতিত্ব করেন স্বদেশ-বিদেশ পাঠক ফোরাম মনফালকনের সভাপতি মো. জিয়াউর রহমান খান সোহেল। সঞ্চালনা করেন সিনিয়র সহসভাপতি মামুন আল রশিদ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। তিনি যুক্তরাজ্য স্বদেশ-বিদেশ পাঠক ফোরামের বর্তমান সভাপতি ও ত্রেনেতো ইতালি স্বদেশ-বিদেশ পাঠক ফোরামের সাবেক সভাপতি। অন্যদের মধ্যে অংশ নেন সংগঠনের উপদেষ্টা এম এ রব মিন্টু এবং পরিচালক হাবিবুর রহমান শহিদ।

ভার্চুয়াল সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রধান সম্পাদক ইকবাল হোসেন। তিনি বলেন, মনফালকন স্বদেশ-বিদেশ পাঠক ফোরাম একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন, যেখানে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন একত্রিত হয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এসময় অতিথিরা স্বদেশ-বিদেশ পাঠক ফোরাম মনফালকনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

ভার্চুয়াল সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান প্রবাসে স্বদেশ-বিদেশ পত্রিকা কিভাবে প্রকাশিত হয় তার বিস্তারিত আলোচনা করেন। সভা শেষে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

কেএসআর/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]