সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ কানাডায়

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৮ অক্টোবর ২০২১

দেশের বিভিন্ন জেলায় চলমান সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কানাডার ক্যালগেরিতে প্রবাসী বাঙালিরা প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি করেছেন।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে ক্যালগেরির ইসকন মন্দিরের সামনে শান্তিপূর্ণভাবে স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে প্রবাসীরা মানববন্ধন করেন।

সভায় বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ কালো কাপড়ের মাস্ক পরে এই প্রতিবাদে যোগ দেন। সংখ্যালঘুদের ওপর হামলার বন্ধের জন্য যথাযথ ব্যবস্থা নিতে সরকার ও বিশ্বনেতাদের কাছে আহ্বান জানানো হয়।

jagonews24

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে অসাম্প্রদায়িক প্রবাসী বাঙালিরা উপস্থিত ছিলেন। এর মধ্যে আরও ছিলেন কিরণ বণিক শংকর, রূপক দত্ত, সুব্রত বৈরাগী, জয়ন্ত সাহা, দেবাশীষ রায়, জুবায়ের সিদ্দিকী প্রমুখ।

আয়োজকদের মধ্যে ছিলেন জয়দীপ সান্যাল, তন্ময় তালুকদার, শুভ্র দাস, নবাংশু শেখর, শান্তনু বণিক, প্রাণবেন্দ্র সেনগুপ্ত, প্রদ্যুত চক্রবর্তী, ববি পাল, পাপলু পাল, বিনিতা দত্তসহ অর্ধশতাধিক প্রবাসী বাঙালি।

সভায় বক্তারা বলেন, দুষ্কৃতিকারীদের কোনো ধর্ম নেই। তারা মানবতাবিরোধী, দেশ ও দশের শত্রু। এই প্রতিবাদ শুধুমাত্র বাংলাদেশের হিন্দুদের জন্য নয়, প্রতিটি প্রগতিশীল বাংলাদেশির জন্য। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]