জার্মানির বাংলাদেশ দূতাবাসে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০২:২৬ এএম, ১৯ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন করেছে জার্মানির বাংলাদেশ দূতাবাস। সোমবার (১৮ অক্টোবর) এ উপলক্ষে দূতাবাসের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্পদ বড়ুয়া, মো. জয়নাল আবেদীন, মো. ওয়াহিদুল ইসলাম খান।

দিবসের শুরুতে অতিথিদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে রাষ্ট্রদূত পুষ্পস্তবক অর্পণ করেন। পরে দূতাবাস প্রাঙ্গনে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর শেখ রাসেল স্মরণে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, শেখ রাসেল আজ আমাদের মাঝে নেই, কিন্তু আছে তার স্মৃতি। প্রতিবছর ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের মাধ্যমে ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধার শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের স্মৃতি অম্লান থাকবে। বাংলাদেশের প্রতিটি শিশুকে শেখ রাসেলের চেতনায় গড়ে তুলতে হবে, যেনো তারাই গড়ে তুলতে পারে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

পরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলসহ সব শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

ইউএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]