লেবাননে শেখ রাসেল দিবস উদযাপন

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ১৯ অক্টোবর ২০২১

লেবাননে বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো উদযাপিত হয়েছে ‘শেখ রাসেল দিবস’।

সোমবার শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় দূতাবাসের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

jagonews24

আলোচনা অনুষ্ঠানে শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান।

প্রথমেই কোরআন তেলওয়াত ও বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে শেখ রাসেলের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনসহ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয়।

jagonews24

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুকে স্মরণ ও শেখ রাসেলের শৈশব নিয়ে আলোচনা করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় লেবাননপ্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা অংশ নেন। এর আগে অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কমিউনিটি নেতাদের সঙ্গে নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটেন।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]