সিডনির ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের মানববন্ধন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৪ অক্টোবর ২০২১

কাজী আশফাক রহমান, সিডনি

সিডনির ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) পাসফিল্ড পার্কে সম্প্রতি বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের দুর্গোৎসব চলাকালে সহিংসতার প্রতিবাদে এক নীরব মানববন্ধনের আয়োজন করা হয়।

এদিন বিকেল ৫টায় শুরু হওয়া মানববন্ধনে সাম্প্রদায়িকতাবিরোধী ও সম্প্রীতির পক্ষে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শিত হয়। প্রায় চল্লিশ মিনিট স্থায়ী এই প্রতীকী প্রতিবাদে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য ও অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধের পক্ষে দৃঢ শপথ উচ্চারিত হয়।

আয়োজকরা জানান, ক্যাম্বেলটাউন বাংলা স্কুল সব মানুষের সমান মর্যাদা ও সম অধিকারে বিশ্বাসী। আর তাই সম্প্রতি বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের শারদীয়া দুর্গোৎসব চলাকালে সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর ঘৃণ্য সহিংসতার প্রতিবাদে সহানুভূতি ও সহমর্মিতা প্রকাশ করছি।

বাংলাদেশে সব ধর্ম ও জাতিগোষ্ঠী একে অপরের সঙ্গে মিলেমিশে শান্তিতে সহাবস্থান করবে এমন প্রত্যাশার কথা জানান বক্তারা।

মহান মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ চেতনায় বিশ্বাসী ক্যাম্বেলটাউন বাংলা স্কুল গত দুই দশক ধরে যে কোনো দুর্যোগে, সংকটে, অসহায় মানুষের পাশে থেকে তাদের অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার থেকেছে।

ক্যাম্বেলটাউন বাংলা স্কুল ধর্ম বর্ণ নির্বিশেষে সব বাংলা ভাষাভাষীর জন্য প্রতি রোববার উন্মুক্ত রাখা হয়।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]