ওমানে ৫ জন এনআরবি সিআইপিকে সংবর্ধনা বাংলাদেশ দূতাবাসের

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ এএম, ২৩ নভেম্বর ২০২১
সংবর্ধিত এনআরবি সিআইপিদের সঙ্গে রাষ্ট্রদূতসহ বাংলাদেশের দূতাবাসের কর্মকর্তারা

প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটিতে নির্বাচিত ওমানের ৫ সদস্যকে নাগরিক সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস, যারা রেমিট্যান্স প্রবাহের পাশাপাশি দুই দেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে অবদান রাখছেন।

শনিবার (২০ নভেম্বর) রাজধানী মাস্কাটের গ্র্যান্ড হায়াত হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সফল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ভূমিকার প্রশংসা ও উৎসাহিত করতে এই উদ্যোগ নেয় বাংলাদেশ দূতাবাস।

jagonews24অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা

বাংলাদেশ সরকারের ‘এনআরবি সিআইপি’ (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদাপ্রাপ্ত প্রবাসী ব্যবসায়ীদের এই সংগঠনটি দেশে রেমিট্যান্স প্রবাহ এবং বিদেশি বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন।

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে সংবর্ধিত ৫ এনআরবি সিআইপির হাতে সম্মানা পদক তুলে দেন। তারা হলেন- সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস, এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ।

jagonews24প্রবাসী বাংলাদেশিদের পরিবেশিত সাংস্কৃতি অনুষ্ঠান

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান। বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ হুমায়ুন কবির, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন- ওমানে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত তোসিনোরি কোবায়াশি, কোরিয়ার কিম শ্যাং কিউ রাষ্ট্রদূত ও শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ওমর লাব্বে আমির আজওয়াদ, সিঙ্গাপুরের কনসাল জেনারেল, ওমানের বাংলাদেশি কমিউনিটি ও সামাজিক সংগঠনের নেতা, বাংলাদেশি ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

jagonews24

রাষ্ট্রদূত তার বক্তব্যে, বাংলাদেশ সরকারের দেওয়া লাভজনক এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক প্রণোদনার সুবিধা গ্রহণ করে দেশে শিল্প, কৃষি, চিকিৎসা, শিক্ষা এবং আইটিসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগ করার জন্য ওমানসহ জিসিসি এবং বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য ব্যবসায়ীদের তাদের নিখুঁত দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন এবং বাংলাদেশি সিআইপিদের ওমানের বিভিন্ন প্রণোদনা এবং কৌশলগত অবস্থানকে কাজে লাগিয়ে এর অর্থনীতিতেও অবদান রাখার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা নাচ ও গানে বাংলাদেশের কৃষ্টি,ঐতিহ্যে, সংসকৃতি তুলে ধরেন।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]