সিউলে ‘ইপিএস অ্যাওয়ার্ড ও উদ্যোক্তা প্রোগ্রাম’

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ২৩ নভেম্বর ২০২১

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া

ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে তরুণদের স্বপ্ন বাস্তবায়নে অনুষ্ঠিত হয়েছে ‘ইপিএস অ্যাওয়ার্ড ও উদ্যোক্তা প্রোগ্রাম-২০২১’।

রোববার (২১ নভেম্বর) সিউলের ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারে বেলা ১১টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১১ জনকে সম্মাননা দেওয়া হয়। সেরা ইপিএস কর্মী ক্যাটাগরিতে তিনজন বিজয়ী হিসেবে সম্মাননা গ্রহণ করেন নাসির উদ্দীন, মোহাম্মদ রাসেল ও দেলোয়ার হোসেন।

এছাড়া দেশে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানো ক্যাটাগরিতে আমির হামজা, শেখ টিটুল ও মেহেরাব হোসেন সম্মাননা গ্রহণ করেন। সেরা ইপিএস উদ্যোক্তা ক্যাটাগরিতে বিজয়ী হিসেবে সম্মাননা গ্রহণকারীরা হলেন- হাবিবুর রহমান, মো. মাজহারুল ইসলাম ও মেহেদী হাসান।

বিশেষ সম্মাননায় কোরিয়ান নাগরিকত্ব অর্জনকারী হিসেবে কামরুল হাসান রাজ এবং সেরা সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বিডি হাউসের স্বত্বাধিকারী রাসেল বিন সোলায়মান বিজয়ী হিসেবে সম্মাননা গ্রহণ করেন। অনুষ্ঠানে সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি, ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টার প্রতিনিধি, কোরিয়ার বাংলাদেশি ব্যবসায়ীরা ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

jagonews24

এছাড়াও কোরিয়ার বিভিন্ন এলাকা থেকে নিবন্ধন করা সর্বমোট ১১০ জন বাংলাদেশি তরুণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বক্তারা নতুন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে এজেন্ট ব্যাংকিং সম্পর্কিত প্রেজেন্টেশন, অনলাইন ব্যবসা সম্পর্কিত প্রেজেন্টেশন; সেই সঙ্গে কোরিয়ায় বিজনেস ভিসা অর্জনের যোগ্যতা ও নিয়ম নীতি সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে উদ্যোক্তা বিষয়ক ট্রেনিং কার্যক্রম চালু করার বিষয়ে তথ্য ও উপাত্ত তুলে ধরা হয়। অনুষ্ঠানকে সুন্দর ও সফল করতে আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনটির সভাপতি ফারুক আহমেদ।

আয়োজনের স্পন্সর হিসেবে সহযোগিতায় ছিল জি-মানি ট্রান্স, বিডি হাউস, এস.এন ফুড, মাই ট্রিপ কে.আর, অলটপ শিপিং ও কোরিয়া ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টার।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]