সুইজারল্যান্ড আ’লীগের সভাপতি নজরুল সম্পাদক শ্যামল

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক সুইজারল্যান্ড থেকে
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১৪ মার্চ ২০২২

বাকি উল্লাহ খান

করোনা মহামারির কারণে প্রায় দুই বছর স্থগিত থাকার পর সুইজারল্যান্ড আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জেনেভা শহরে বসবাসকারী জমাদ্দার নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত হয়েছেন একই শহরের শ্যামল খান।

দিনব্যাপী সম্মেলন শেষে ১৬০ জনের মধ্যে ১৪০ জন কাউন্সিলরের ভোটে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণা করেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। সম্মেলনে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ থেকে যুক্ত ছিলেন এম নজরুল ইসলাম।

সভাপতি পদে নির্বাচিত নজরুল জমাদ্দার ৯৫ ভোট পেয়ে সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলামের চেয়ে ৫০ ভোট বেশি পেয়ে বিজয়ী হন। সাধারণ সম্পাদক পদে শ্যামল খান ৬৪ ভোটে বিজয়ী হন। তার পরবর্তী প্রতিদ্বন্দ্বী কাউসার ৫১ ভোট পেয়ে দ্বিতীয় হন। তৃতীয় ও চতুর্থ প্রার্থী খলিলুর রহমান এবং মিয়া সাব্বির যথাক্রমে ভোট পান ১৮ ও ৭টি।

switzerland1.jpg

ফলাফল ঘোষণার পূর্বেই সব প্রার্থী ফলাফল ইতিবাচকভাবে মেনে নিয়ে অঙ্গীকারপত্রে নিজেরাই স্বাক্ষর করেন। বিজয়ী প্রার্থীদের দুজনকেই ফুল দিয়ে বরণ করে নেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

এসময়ে তিনি বলেন, সুইজারল্যান্ড আওয়ামী লীগের ত্রী-বার্ষিক সম্মেলন সব সময়ই প্রশংসনীয় ও ইউরোপসহ অন্যন্য দেশের জন্যও অনুকরণীয়।

সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম ফুল দিয়ে বিজয়ী নেতাদের বরণ করে নিয়ে ঘোষণা দেন তিনি আগামীতে বয়সের কারণেই দলের আর কোনো নির্বাচনে অংশ নেবেন না। তিনি নতুনদের জায়গা করে দেবেন। নতুন নেতৃত্বকে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। দক্ষতার সঙ্গে সফল নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনের সাত সদস্যই সব মহলে প্রশংসিত হয়েছেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]