বাংলাদেশি বংশোদ্ভূত জার্মানদের নিয়ে নতুন সংগঠন

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৬ মে ২০২২

জার্মানিতে জন্মগ্রহণ করা বাংলাদেশি বংশোদ্ভূত নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ রাখতে নতুন একটি সংগঠন গঠনের লক্ষ্যে মতবিনিময় সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ফ্রাঙ্কফুর্টের একটি পার্কে এ মতবিনিময় সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে জার্মানিতে জন্মগ্রহণ করা বাংলাদেশি বংশোদ্ভূত জার্মানদের নিয়ে নতুন সংগঠন গঠনের সিদ্ধান্ত হয়। সংগঠনটি স্ব স্ব অবস্থানে প্রতিষ্ঠিত দ্বিতীয় প্রজন্মের বাংলাদেশি জার্মানদের ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে ভূমিকা রাখবে। নতুন প্রজন্মকে বাংলাদেশ এবং বাংলা সংস্কৃতির প্রতিও আকৃষ্ট করতে ভূমিকা রাখবে সংগঠনটি।

jagonews24

বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নতুন প্রজন্মের বাংলাদেশি বংশোদ্ভূত জার্মানদের বাংলাদেশি কমিউনিটিতে সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে বৃহৎ পরিসরে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

কমিউনিটি লিডার ইমরান ভূঁইয়ার আয়োজনে মতবিনিময় সভা ও ঈদ পুনর্মিলনীতে উপস্থিত ছিলেন জার্মান বাংলা বণিক সমিতির সভাপতি আনোয়ারুল কবির, কমিউনিটি লিডার হাফিজুর রহমান আলম, নুরে হাসনাত শিপন, আতিকুল ইসলাম সবুজ, নাসির উদ্দিন, শিব্বির আহমেদ, নজরুল হোসেন, নেয়ামুল ভুঁইয়া, মনিরুল ইসলাম, সাইফুল ইসাম, আকলিমা ভুঁইয়া, সাদ্দাম উল্লাহ আশিকসহ ফ্রাঙ্কফুর্ট প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতারা।

এমকেআর/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]