জার্মানির মিউনিখ-হেসেন শাখা বিএনপির নতুন কমিটি

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ১৯ মে ২০২২

জার্মানির হেসেন ও বায়ার্ন মিউনিখ প্রদেশ শাখা বিএনপির নতুন কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জার্মানি শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

হেসেন প্রদেশ শাখা: মো. নজরুল ইসলামকে সভাপতি, নাছির উদ্দিনকে সিনিয়র সহসভাপতি এবং রুবেল খানকে সাধারণ সম্পাদক করে হেসেন প্রাদেশিক শাখার নতুন কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি জালাল উদ্দিন মাহমুদ, সহ-সভাপতি মাসুদ খান, সহ-সভাপতি ছুলেমান হোসেন, সিনিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক: কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রিন্টু, সাংগঠনিক সম্পাদক ফিরোজ বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, সহ-সাংগঠনিক সম্পাদক ফেরদৌস খান, সহ-সাংগঠনিক সম্পাদক স্বপন তালুকদার, প্রচার সম্পাদক মো. ফয়েজ, সহ-প্রচার সম্পাদক মো. মাসুম, ধর্মবিষয়ক সম্পাদক সহিদুল বিশ্বাস, মহিলা সম্পাদিকা আরজু ইসলাম, সহ-মহিলা সম্পাদিকা: মমতা আক্তার মেবিন এবং আন্তর্জাতিক সম্পাদক রেজওয়ানুল আরেফিন।

বায়ার্ন মিউনিখ প্রদেশ শাখা: এদিকে দীর্ঘদিন পর গঠন করা হয়েছে বায়ার্ন মিউনিখ বিএনপির কমিটি। কমিটির সভাপতি রিয়াজ শরিফ, সিনিয়র সহ-সভাপতি আমিন বেপারি এবং সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল শিকদারকে।

কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জুয়েল এবং প্রচার সম্পাদক মাকসুদুর রহমান। এই কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে মাহবুবুল হক এবং উপদেষ্টা মো. আব্দুর রহিমকে।

বলা হয়েছে, দলীয় কর্মসূচি বাস্তবায়ন ও সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে নতুন এই কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সর্বোচ্চ নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সঙ্গে দলের কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাবে এবং যেকোনো আন্দোলন সংগ্রামে কেন্দ্রের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে বলে আশা পোষণ করা হয়।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]