ওমানে পৌঁছানোর ১৪ দিনের মাথায় বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ২৯ জুন ২০২২

পলাশ শীল ওমান

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে সড়ক দুর্ঘটনায় মো. ইকবাল (৩৯) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। জীবিকার তাগিদে দেশটিতে পৌঁছানোর ১৪ দিনের মাথায় তিনি নিহত হন।

ওমান প্রবাসী শাহেদ আলম আশরাফী জানান, মঙ্গলবার হোটেল থেকে রাতের খাবার নিয়ে সাইকেল চালিয়ে বাসায় ফিরছিলেন ইকবাল। এ সময় একটি দ্রুতগামী গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন তিনি। প্রবাসী পরিষদের সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ইকবাল হোসেন পরিবারের তিন ভাই দুই বোনের মধ্যে দ্বিতীয়। ইকবাল এর আগে দুবাইয়ে ছিলেন। বছর দেড়েক আগে দেশে গিয়ে বিয়ে করেন। এরপর নতুন ভিসায় ৪ জুন ওমানে আসেন।

‘মঙ্গলবার তার নিজের জন্য রাতে খাবার আনতে গিয়েছিলেন স্থানীয় একটি রেস্তোরাঁয়। ফেরার পথে গাড়ির ধাক্কায় নিহত হন। দশ মাস বয়সী একটি পুত্র সন্তান রয়েছে।’

মরদেহ দ্রুত বাংলাদেশে পাঠানোসহ বিশেষ সহযোগিতা করেছেন বঙ্গবন্ধু পরিষদ ওমানের প্রচার সম্পাদক রেজায়ে মোস্তফা ও প্রবাসী পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক সাহেদ আলম আশরাফী। ইকবাল রাঙ্গুনিয়া উপজেলা মরিয়ম নগর ইউনিয়নের পাঁচবাড়ী গ্রামের আবুল কাশেমের ছেলে।

মঙ্গলবার (২১ জুন) রাত ১০টার দিকে দেশটির আবুল আওয়ালি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার ইকবালের মরদেহ বাংলাদেশে পৌঁছেছে বলে পরিবার জানিয়েছে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]