মালয়েশিয়ায় অবৈধ প্রবাসীদের গ্রেফতারে অভিযান শুরু

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:৪২ এএম, ০১ জুলাই ২০২২

মালয়েশিয়ায় অবৈধ প্রবাসীদের দেশে ফেরার সুযোগ বৃহস্পতিবার (৩০ জুন) শেষ হয়েছে। আর এ প্রত্যাবাসন কর্মসূচির মেয়াদ শেষ হওয়ার পরপরই শুরু হয়েছে অভিযান।

বৃহস্পতিবার (৩০ জুন) মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জায়নুদ্দিন এক বিবৃতিতে বলেছেন, প্রত্যাবাসন কর্মসূচিতে অবৈধ প্রবাসীদের নিজ নিজ দেশে ফিরে যেতে সরকার পর্যাপ্ত সময় দিয়েছে। আজ থেকে গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

jagonews24

তিনি বলেন, আমরা বিদেশিদের আজ (৩০ জুন) মধ্যরাত পর্যন্ত সময় দিয়েছিলাম সফলভাবে প্রত্যাবাসনের। শেষ মুহূর্তে কেএলআইএ ও কেএলআইএ-২ সহ বিভিন্ন টার্মিনালে দেশে ফিরতে ভিড় করছেন বিদেশিরা।

jagonews24

এদিকে, নিয়োগকারীদের সতর্ক করে দেওয়া হয়েছে, যেন নথিপত্রবিহীন বিদেশিদের নিয়োগ না করা হয়। কারণ এটি একটি অপরাধ। যারা এ সময়সীমার মধ্যে আইন লঙ্ঘন করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

jagonews24

২০২০ সালের নভেম্বরে শুরু হওয়া প্রত্যাবাসন কর্মসূচির অধীনে স্বেচ্ছায় নিজ দেশে ফিরে যেতে ২ লাখ ৮২ হাজার ৫৮১ জন অবৈধ প্রবাসীর নাম নিবন্ধন করেছেন।

এর মধ্যে দুই লাখ ৪৩ হাজার ২৭৯ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি দেশে ফিরেছেন এ প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]