বাংলাদেশে পরিবারের নিরাপত্তা চেয়ে কাতারে প্রবাসীর সংবাদ সম্মেলন

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৪৭ এএম, ০১ আগস্ট ২০২২

বাংলাদেশে থাকা পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে কাতারে সংবাদ সম্মেলন করেছেন ফয়জুল ইসলাম আতিক নামের এক প্রবাসী। রোববার (৩১ জুলাই) রাতে কাতারের রাজধানী দোহার নাজমা সুন্দরবন রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নিজের পরিবারের নিরাপত্তা দাবি করেন মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের বাসিন্দা ও কাতার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফয়জুল ইসলাম আতিক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কর্মসূত্রে আমরা তিন ভাই প্রবাসে থাকি। দেশের বাড়িতে আমার পরিবার আর বৃদ্ধা মা রয়েছেন। বাবা মারা গেছেন অনেক আগে। পরিবারে কোনো পুরুষ সদস্য না থাকায় এলাকার হারুন ও জামাল আমার পরিবারের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন ও আমাদের জায়গাজমি দখলের চেষ্টা করেন। সম্প্রতি দলবল নিয়ে হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর ও পরিবারের লোকজনকে আহত করেছেন বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে পরিবারের নিরাপত্তা চেয়ে প্রবাসী আতিক দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন- কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম প্রধান, প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার নাজমুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল রাহাদ, সাংগঠনিক সম্পাদক রবিনুর ইসলাম প্রমুখ।

কেএসআর/

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]