কুয়েতে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ০৭ আগস্ট ২০২২

জসিম উদ্দিন ভূঁইয়া (কুয়েত)

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

দিনটি উপলক্ষে শুক্রবার সকালে বাংলাদেশ দূতাবাস কুয়েত আলোচনা সভার আয়োজন করে। কুয়েত সময় সকাল ৮টায় দূতাবাসে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানসহ অন্যরা।

Kwuet2

সে সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব সদস্যর ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে দূতাবাসের মাল্টিপারপাস হলে আলোচনা সভার আয়োজন করা হয়। সে সময় বাংলাদেশ থেকে পাঠানো বাণী পাঠ করা হয়। পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রবাসীরা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর আলোচনা করেন। অনুষ্ঠানে দূতালয় প্রধান ও প্রথম সচিব নিয়াজ মুর্শেদ, কাউন্সিলর শ্রম মোহাম্মদ আবুল হোসেন, কাউন্সিলর ইকবাল আক্তারসহ অন্য কর্মকর্তা কর্মচারী ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]