মালয়েশিয়ায় ৮ মিয়ানমার নাগরিক আটক

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ১৭ আগস্ট ২০২২

মালয়েশিয়ায় মিয়ানমারের ৮ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। বুধবার (১৭ আগস্ট) সকালে সেলায়াং কুয়ালালামপুর পাইকারি বাজারে অভিযান চালিয়ে অবৈধভাবে দেশে প্রবেশ করেছে সন্দেহে তাদের আটক করা হয়।

কুয়ালালামপুরের ডেপুটি পুলিশ প্রধান দাতুক ইয়াহইয়া ওথমান বলেন, স্থানীয় এক ব্যক্তি যিনি অভিবাসীদের নিয়ে এসেছেন বলে মনে করা হয় তাকেও পুলিশ কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) ইমিগ্রেশন বিভাগ ও ন্যাশনাল অ্যান্টির যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে।

অভিযানের পর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০ থেকে ৪০ বছর বয়সী সব পুরুষকে অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সনস অ্যান্ড অ্যান্টি স্মাগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্ট ২০০৭-এর ধারা ৫-এর অধীনে আটক করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেপুটি ফেডারেল টেরিটরি মন্ত্রী দাতুক সেরি জালালুদ্দিন আলিয়াস এবং সেন্টুল জেলা পুলিশ প্রধান এসিপি বেহ ইং লাই।

jagonews24

ইয়াহইয়া বলেন, পুলিশ তাদের গ্রেফতার করেছে। মাদকের অপব্যবহার ও গ্যানস্টারিজমের বিরুদ্ধে অভিযানে ৪০০ অভিবাসীকে পরীক্ষা করা হয়েছে।

জালালুদ্দিন বলেন, তার মন্ত্রণালয় অন্যান্য প্রয়োগকারী সংস্থার সঙ্গে সহযোগিতায় শহরের ব্যবসাপ্রতিষ্ঠানগুলি তাদের লাইসেন্সের শর্তাবলী মেনে চলা নিশ্চিত করার জন্য অভিযান চালানো হবে।

অভিযানে পাইকারি বাজারে তিনটি ব্যবসাপ্রতিষ্ঠান ভাড়া দেওয়া এবং চালানোর জন্য সিলগালা করা হয়েছে।

ব্যবসায়ীদের অবৈধ অভিবাসীদের ভাড়া না দেওয়া বা তাদের ব্যবসার জায়গা ভাড়া না দেওয়ার পরামর্শ দিয়ে বলেন, যারা তাদের ব্যবসার লাইসেন্সের শর্ত লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধে ডিবিকেএল কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ডেপুটি ফেডারেল টেরিটরি মন্ত্রী দাতুক সেরি জালালুদ্দিন আলিয়াস।

এমআইএইচএস/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]