আরও ২০৭ বাংলাদেশিকে বাহরাইনে ফেরার সুযোগ দিতে অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

 

আরও ২০৭ বাংলাদেশি শ্রমিককে বাহরাইনে ফেরার সুযোগ দিতে দেশটির কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে সরকার। করোনা মহামারির কারণে বাংলাদেশে আটকা পড়েছেন ওই শ্রমিকরা।

গত সোমবার (২৬ সেপ্টেম্বর) বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসন বিষয়ক আন্ডার সেক্রেটারি ড. মুহাম্মদ আলী বাহজাদের সঙ্গে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম।

এসময় আলী বাহজাদের কাছে ২০৭ বাংলাদেশি শ্রমিকের তালিকা হস্তান্তর করেন রাষ্ট্রদূত। এর আগে করোনার কারণে আটকে পড়া ১৬১ বাংলাদেশিকে বাহরাইনে ফেরার সুযোগ দেয় দেশটির সরকার।

সাক্ষাতে বাংলাদেশিদের জন্য ফ্যামিলি ভিসার বিষয়েও আলোচনা হয়। এসময় বাংলাদেশের রাষ্ট্রদূত ১৫০ জনের তালিকা কনস্যুলারকে দেন ও দ্রুততম সময়ের মধ্যে বাহরাইনে পরিবারের সঙ্গে তাদের একত্রিত হওয়ার সুযোগ করে দেওয়ার অনুরোধ জানান।

কনস্যুলার আলী বাহজাদ তখন বাংলাদেশের রাষ্ট্রদূতকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

দুই কূটনীতিকের সাক্ষাতের বিষয়ে বাহরাইনের বাংলাদেশ দূতাবাস জানায়, বৈঠকে বাহরাইনের কনস্যুলার ও বাংলাদেশের রাষ্ট্রদূত দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসার ও প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও ভিসা সহজীকরণের বিষয়ে কথা বলেন।

এইচএ/এসএএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]