ইতালিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২২
ইতালিতে আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় একটি রেস্টুরেন্টে ইতালি আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষে একটি আলোচনা সভারও আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন। সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কে এম লোকমান হোসেন। বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের মহিলা সম্পাদক হোসনে আরা বেগম, সাবেক আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন- নজরুল ইসলাম নাঝি, সাবেক সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ দীনু, কৃষক লীগ নেতা মঞ্জুর আহমেদ মঞ্জু, আব্দুর রশিদ, মজিবুর রহমান, রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি স্বপন হাওলাদার, জি আর মানিক, ইতালি যুব লীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, জাহাঙ্গীর হোসেনসহ আরও অনেকেই।

jagonews24প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর শক্তিশালী নেতৃত্ব ও দেশের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, পদ্মা সেতু আমাদের বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার শক্তি যুগিয়েছে। দক্ষিণাঞ্চলের মানুষ এখন অল্প সময়ের মধ্যেই নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন। দেশের জনগণের জন্য প্রধানমন্ত্রী এই সুবিধা করে দিয়েছেন।

বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। তাই এ ধারাবাহিকতা ধরে রাখতে নেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। অন্যথায় দেশের উন্নয়নে কুচক্রী মহল আঘাত হানার চেষ্টা করবে।

এসময় আগামী ১৬/২৩ অক্টোবরে জার্মানির সম্মেলনে যোগ দিতে উপস্থিত নেতাকর্মীদের আহ্বান জানানো হয়। আলোচনা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

জেএস/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]