জাসদের সাংগঠনিক সম্পাদক হলেন ইতালি প্রবাসী আনিচুজ্জামান

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০১ অক্টোবর ২০২২

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন ইতালি প্রবাসী ব্যবসায়ী অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ। এ খবরে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইতালি প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাদের মধ্যে রয়েছেন- রাজনৈতিক নেতা ও ব্যবসায়ী এম এ রব মিন্টু, সাংবাদিক রিপন খান, সোহাগ খান ও ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি জমির হোসেনসহ আরও অনেকে।

জানা যায়, গত ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সারাদেশের কাউন্সিলাররা অংশ নেন। এসময় সর্ব সম্মতিক্রমে আনিচুজ্জানকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

জাসদের দলীয় সূত্রে জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাসদ জোটগত বা এককভাবে নির্বাচনে অংশ নিয়ে আনিচুজ্জামান আনিচকে বরিশাল-২ (বানারীপাড়া -উজিরপুর ) আসনে প্রার্থী হিসেবে মনোনীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে আনিচুজ্জামান আনিচ বলেন, দীর্ঘদিন ধরে আমি ছাত্র রাজনীতি ও জাসদের রাজনীতিতে সক্রিয় আছি। সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমি উজিরপুর ও বানারীপাড়া সংসদীয় আসনে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরও বলেন, ছাত্র রাজনীতি করার সময় আমি গরিব অসহায় ও সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করেছি। আর যদি সুযোগ পাই, তাহলে গরিব অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে যাবো।

বরিশালের বানারীপাড়া উপজেলার সন্তান আনিচুজ্জান। তিনি নব্বইয়ের দশকে বিএম কলেজে তুখোর ছাত্র নেতা ছিলেন। শিক্ষার্থীদের বিভিন্ন দাবি আদায়ে আন্দোলন সংগ্রাম করে জনপ্রিয় নেতা হয়ে উঠেন। এছাড়া ২০০৩ সালে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ছিলেন। দীর্ঘ ৩০ বছর ধরে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন আনিচুজ্জান। গত জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ সংসদীয় আসনে জাসদের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করেন তিনি।

আরএডি/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]