প্রধানমন্ত্রী দুঃখী মানুষের জন্য কাজ করে যাচ্ছেন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ১২:১৭ পিএম, ০৩ অক্টোবর ২০২২

প্রধানমন্ত্রী দুঃখী মানুষের জন্য কাজ করে চলেছেন। ১৯৮১ সালে যেদিন বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসেছিলেন সেদিন বাংলার লাখ লাখ মানুষ তাকে একনজর দেখার জন্য ঝড় বৃষ্টি উপেক্ষা করে বিমানবন্দরে ভিড় করেছিলেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপনের অনুষ্ঠানে নেতাকর্মীরা এসব কথা বলেন। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয়ক কমিটির উদ্যোগে জন্মদিন উদযাপন করা হয়।

বক্তারা বলেন, শেখ হাসিনা ধ্বংসস্তূপ থেকে উঠে এসে তার জীবনকে উৎসর্গ করেছেন দেশের দুঃখী ও মেহনতি মানুষের মুখে হাসি ফোটাতে। ত্রিশ লাখ শহীদের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সমস্ত বাধা-বিপত্তি অতিক্রম করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার বুদ্ধিদীপ্ত নেতৃত্বগুণে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয়ক কমিটির প্রধান সমন্বয়ক কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে এবং ডেনমার্ক আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি ও সমন্বয়ক কমিটির সদস্য সচিব এম এ লিঙ্কন মোল্লার সঞ্চালনায় ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা এ সভায় বক্তব্য দেন।

শুরুতে ইতালির পালেরমো আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও স্থানীয় মসজিদের ইমাম মো. ফজলুল হকের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং আয়ারল্যান্ড আওয়ামী লীগ নেতা রুপেশ বরুয়ার ত্রিপাঠক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

দীর্ঘ প্রায় চার ঘণ্টার আলোচনায় অতিথিরা শেখ হাসিনার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল বাকী, ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির, ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রব মিন্টু, জার্মান আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান, সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম ও মোবারক আলী ভুঁইয়া বকুল, সাংগঠনিক সম্পাদক কাজল দাস, ফরহাদ উজ্জামান ভুঁইয়া দিপু, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফরহাদ ও সিনিয়র সহ-সভাপতি মজনু আজাদ।

এছাড়া উপস্থিত ছিলেন- জি আর মানিক, ফারুক শিকদার, যুবলীগ নেতা আমিন ব্যাপারী, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি সুনাম উদ্দিন খালেক, সহ-সভাপতি আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মোহাম্মদ জাফর, সাংগঠনিক সম্পাদক বাদল মিয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, সুইডেন যুবলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্মীয় উপ-কমিটির মোহাম্মদ রিপন ফকির, মুন্সীগঞ্জ রামপাল ডিগ্রি কলেজের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ লিয়ন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]