টেরা সিস্টেম টি২০ টুর্নামেন্ট

সৌদিতে পাকিস্তানকে হারিয়ে গ্রিন বাংলা চ্যাম্পিয়ন

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৮ নভেম্বর ২০২২

সৌদি আরব প্রতিনিধি

সৌদি আরব ক্রিকেট ফেডারেশনের সহযোগী ক্রিকেট বডি, রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত ‘টেরা সিস্টেম টি২০ টুর্নামেন্টে’ পাকিস্তানি ক্লাব ইত্তিহাদ সিসিকে ৭ উইকেটের হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে প্রবাসী বাংলাদেশিদের টিম গ্রিন বাংলা।

শুক্রবার সকালে আরসিএ ক্রিকেট কমপ্লেক্সের ৫ নম্বর মাঠে এই ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রথমে টস জিতে ইত্তিহাদ সিসিকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় গ্রিন বাংলার দলপতি মোশারফ বাপ্পি।

ইত্তিহাদের ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় এবং শামসুজ্জামানের শতকে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় ইত্তিহাদ। গ্রিন বাংলার পক্ষে জাকির এবং মর্তুজা ১টি করে উইকেট নেন।

বিশাল লক্ষ্যকে তাড়া করতে নেমে জাকির এবং কালামের উড়ন্ত সূচনায় উদ্বোধনী জুটিতে ৫.৩ ওভারে ৮২ তোলে জাকির আউট হওয়ার পর কালাম এবং মোস্তফার জুটিতে ১৩৮ রানের ওপর ভর করে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গ্রিন বাংলা। গ্রিন বাংলার পক্ষে কালাম ১২৪ (৫৯) মোস্তফা ৬৩ (২৮) জাকির ৩০ (১২) করেন। ফলে ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রিন বাংলা।

এ জয়ে চ্যাম্পিয়ন টিমকে অভিনন্দন জানিয়েছেন রিয়াদ দূতাবাসের মিনিস্টার এস এম রাকিবউল্লা, দূতাবাসের কার্যালয় প্রধান বেলাল হোসেন, দূতাবাসের প্রেস সচিব ফখরুল ইসলাম, প্রশাসনিক অফিসার ইসমাঈল হোসাইন, গ্রিন বাংলার অফিসিয়াল স্পন্সর প্রতিষ্ঠান ডিএমসি গ্রুপের এমডি আব্দুল্লাহ্ আল মামুন ও রিয়াদ বাংলাদেশ কমিউনিটির নেতারা।

গত বছর সৌদি ক্রিকেট ফেডারেশন আয়োজিত ন্যাশনাল ক্রিকেট চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে বাংলাদেশের পতাকাকে মরুর বুকে তুলে ধরেছিল গ্রিন বাংলা।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]