ময়মনসিংহের বিভাগীয় ইজতেমা ২১ ডিসেম্বর

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ এএম, ২০ ডিসেম্বর ২০১৭

জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে আগামীকাল ২১ ডিসেম্বর বৃহস্পতিবার ময়মনসিংহে বিভাগীয় ইজতেমা শুরু হতে যাচ্ছে। ২১ তারিখ জোহরের নামাজের পর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হবে। আগামী ২৩ ডিসেম্বর শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে অঞ্চলভিত্তিক ময়মনসিংহ বিভাগীয় ইজতেমা শেষ হবে।

ময়মনসিংহ বিভাগে তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত এটি। এ ইজতেমায় ময়মনসিংহ বিভাগের সব জেলা ও থানার মানুষগণ অংশগ্রহণ করবেন। ইজতেমা উপলক্ষ্যে ময়মনসিংহে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। ইতিমধ্যে ইজতেমার সব প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।

তাবলিগ জামাতের স্থানীয় স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে ময়মনসিংহ-জামালপুর বাইপাস সড়কের বাড়েরা এলাকায় অবস্থিত কেন্দ্রীয় মারকায মসজিদের আঙ্গিনায় প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে প্রস্তুত করা হয়েছে মাঠ ও প্যান্ডেল।

ইজতেমাকে সফল করতে সার্বিক সহযোগিতা করছে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিন ও সাদা পোষাকে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা। র‌্যাবের পক্ষ থেকে বসানো হয়েছে অস্থায়ী ক্যাম্প ও নিরাপত্তা টাওয়ার। তাবলিগ জামাতের নিজস্ব সেচ্ছাসেবকও রয়েছে নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্বে।

এক বছর অন্তর অন্তর হয়ে থাকে এ বিভাগীয় ইজতেমা। টঙ্গির তুরাগ তীরে বিশ্ব ইজতেমার ওপর চাপ কমাতেই অঞ্চলভিত্তিক জেলা ইজতেমার আয়োজন করে আসছে তাবলিগ জামাত।

উল্লেখ্য যে-
২০১৮ সালের বিশ্ব ইজতেমার দুই পর্বও অনুষ্ঠিত হবে আগামী জানুয়ারি মাসে। ২০১৮ সালের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ১২-১৪ জানুয়ারি আর দ্বিতীয় পর্বের ইজতেমা ১৯-২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ইজতেমার প্রতি পর্বের শেষ দিন আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

এমএমএস/আইআই