ফটিকছড়িতে মুনিরীয়া তবলীগের মাহফিলে মুসল্লিদের স্রোত

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৮ মার্চ ২০১৮

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০নং জাফতনগর শাখার উদ্যোগে চট্টগ্রামের ফটিকছড়ি মোহাম্মদ তকিরহাটস্থ ময়দানে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে নবীপ্রেমিক ধর্মপ্রাণ মুসল্লিদের স্রোত নেমেছে। ফটিকছড়ি-সহ আশপাশের এলাকা থেকে মাহফিলে আলেম, শিক্ষাবিদ, ব্যবসায়ী, ছাত্র ছাড়াও সর্বস্তরের মুসলমানরা উপস্থিত ছিলেন।

মানবিক মূল্যবোধ সম্পন্ন যুব সমাজ গড়ছে কাগতিয়া দরবার উল্লেখ করে বক্তারা বলেন, আধ্যাত্মিক চেতনার বিকাশে ইসলামী বিশ্বাস, কোরআন-সুন্নাহ পূর্ণাঙ্গ আমল, উন্নত নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন যুব সমাজ গড়ছে কাগতিয়া দরবার। এ লক্ষ্যে আধ্যাত্মিক প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী, যিনি হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর আদর্শে ও দর্শনে যুব সমাজকে আলোর পথ দেখাচ্ছেন।

মঙ্গলবার বাদে যোহর পবিত্র মিরাজুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু স্মরণে আয়োজিত এ মাহফিলে সভাপতিত্ব করেন, স্মার্ট টাইলস কোম্পানি সত্ত্বাধিকারী আলহাজ মোহাম্মদ নুরুল আলম।

মাহফিলে বিশেষ অতিথি ছিলেন- নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মোছলেহ উদ্দিন আহমদ আল মাদানী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন-এর সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর ও ১৭নং জাফতনগর ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান চৌধুরী।

বক্তব্য রাখেন- সংগঠনের ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, সচিব আল্লামা মুফতি কাজী আনোয়ারুল আলম সিদ্দিকী, আল্লামা মুহাম্মদ ফোরকান ও মাওলানা মুহাম্মদ শাহাদাত হোসাইন প্রমুখ।

বক্তারা আরও বলেন, হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহুর মতো তারই সুযোগ্য একমাত্র খলিফা মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ইসলামের খেদমতে ও শিক্ষার প্রসারেও রাখছেন অসামান্য অবদান। তার এ সুখ্যাতির কথা শুধু চট্টগ্রাম তথা দেশে নয়, বহির্বিশ্বেও ছড়িয়ে পড়েছে।

সভাপতির বক্তব্যে আলহাজ মোহাম্মদ নুরুল আলম বলেন, সমাজের কল্যাণে যুবকরাই হচ্ছে প্রাণশক্তি। এর জন্য কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি যেভাবে এগিয়ে এসেছে তা এক কথায় অসাধারণ।

মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

এমআরএম/এমএস

আপনার মতামত লিখুন :