পাকিস্তান ক্রিকেটের কোচ হতে চান মাওলানা তারেক জামিল!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ২৫ আগস্ট ২০১৯

লেখক, বক্তা ও ফয়সালাবাদ জামেয়ার পরিচালক বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা তারেক জামিল পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হতে চান। গত শুক্রবার (২৩ আগস্ট) জুমআর খোতবায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

দ্য ইন্ডিপেন্ডেন্ট, পাকিস্তান টুডেসহ পাকিস্তানের বেশকিছু গণমাধ্যমে তার কোচ হওয়ার আশাবাদ প্রকাশিত হয়েছে। তিনি কোচ হতে মুসল্লিদের কাছে সাফল্য লাভের প্রার্থনার আহ্বানও জানিয়েছেন তিনি।

জুমআর খোতবায় তিনি বলেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট টিমের জন্য আধ্যাত্মিক কোচ বা ধর্মীয় শিক্ষক হতে চাই। যদিও এ পদ ও পদের প্রার্থী নেই। ক্রিকেট টিম সংশ্লিষ্ট কর্র্তপক্ষ এ পদের জন্য চাহিদা অনুভব করুন। ক্রিকেটের পদ্ধতিগত নিয়ম-কানুন মেনে আধ্যাত্মিক কোচের পদ সৃষ্টি হলে, তা হবে সুন্দর। এ বিষয়ে তার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে বলেও জানান তিনি।

তারিক জামিল জোর দিয়ে বলেন, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার জন্য যে নোটিশ দেয়া হয়েছে। আমি এর মধ্যস্থতাও করতে চাই।

তিনি আরও বলেন, ‘বর্তমান যারাই ক্রিকেট মাঠে কাজ করছেন, খেলছেন, তারা ডলার আর অর্থের পিছনেই ছুটছেন। দেশের উন্নয়নের কথা চিন্তা করেই আমি মধ্যস্থতাকারী হতে চাই। কেননা শুধু আর্থিক দিকই নয়, ক্রিকেট দলের সঙ্গে সরাসরি যোগাযোগ হবে একটি সেরা দাওয়াতি কাজ আঞ্জাম দেয়ার অন্যতম মাধ্যম।

বর্তমান সময়ে গোটা বিশ্ব ক্রিকেট জ্বরে ভুগছে। ক্রিকেটারদের যারা আইডল বা আদর্শ হিসেবে মানে তাদের কাছে ক্রিকেটারদের মাধ্যমে ইসলামের দাওয়াত পৌছানো সহজ। তাই তিনি ক্রিকেটারদের আধ্যাত্মক কোচ হতে চান।

মাওলানা তারেক জামিলের বিশ্বাস, পাকিস্তান ক্রিকেট বোর্ড তার জন্য একটি নতুন অবস্থান বা পদ সৃষ্টি করবেন। আর তিনি হবেন ইতিহাসের প্রথম আধ্যাত্মিক কোচ। আর তিনিও ইতিহাসে প্রথম আধ্যাত্মিক কোচ হতে চান।

উল্লেখ্য যে, সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড কোচ চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। তাতে অভিজ্ঞতা হিসেবে ন্যূনতম লেভেল-২ ও শীর্ষস্থানীয় ক্রিকেটারদের সঙ্গে তিন বছর অতিবাহিত করার অভিজ্ঞতা চাওয়া হয়েছে।

এমএমএস/এমএস