বোরকা পরায় নারী চিকিৎসক লাঞ্ছিত!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৯

বোরকা পরে বাইরে বের হওয়ায় এক নারী চিকিৎসককে অপমান ও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। ২৭ বছর বয়সী এক নারী চিকিৎসক এক নারী সঙ্গীসহ নিয়ে পুনের ক্যানটনমেন্ট এলাকার ক্লোভার সেন্টার মার্কেটে কেনাকাটা করছিলেন। এ সময় ৪৩ বছর বয়সী এক মার্কিন নারী পর্যটক বোরকা পরিহিত নারী চিকিৎসককে গালাগাল দিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

ভারতীয় অনলাইন বেঙ্গল রিপোর্টের তথ্য মতে, পুনের ক্যানটনমেন্ট এলাকার ওই মার্কেটে কেনাকাটার সময় মার্কিন নারী পর্যটক বোরকা পরা নারী চিকিৎসককে দেখেই তার পরিচয় জানতে চায় যে, তিনি মুসলিম কি-না? নারী চিকিৎসকা তাকে মুসলিম পরিচয় জানাতেই সে তাৎক্ষণিক বোরকা পরিহিত নারী চিকিৎসককে গালাগাল করে এবং মারধর করতে থাকে।

মুসলিম নারী চিকিৎসকে অভিযোগের ভিত্তিতে পুনে পুলিশ মার্কিন নারী পর্যটককে আটক করে। এ সময় মার্কিন নারী পর্যটক পুলিশকেও গালাগাল দেয় এবং অপমানজনক কথা বলতে থাকে।

পুলিশ বিষয়টি ভারতের মার্কিন দূতাবাসকে জানায়। দূতাবাস থেকে ওই নারী পর্যটককে ফোন করা হলে সে দূতাবাস কর্মীদের সঙ্গেও অপমানজনক আচরণ করে বসে।

তবে পুলিশের তথ্য মতে জানা যায়, ওই মার্কিন নারী মানসিকভাবে অসুস্থ। সে পুনের কোন্ধওয়া এলাকায় একজন মুসলিমের সঙ্গেই বসবাস করে।

পরে মার্কিন ওই নারী পর্যটকের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে আঘাত ও মানহানির মামলা দায়ের করা হয়েছে। ঘটনা ও মামলার বিষয়টি মার্কিন দূতাবাসকেও জানানো হয়েছে।

এমএমএস/এমকেএইচ