সোনামসজিদের দান বাক্স থেকে ৪ লাখ টাকা চুরি!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশের অন্যতম প্রাচীন ছোট সোনামসজিদ। গত বৃহস্পতিবার রাতে রাজশাহী জেলার শিবগঞ্জ থানায় স্থাপিত এ প্রাচীন মসজিদের দানবাক্সের তালা ভেঙে চোররা চুরি করেছে দান বাক্সের টাকা।

এ প্রাচীন মসজিদের দানবাক্সটি বছরে একবার খোলা হয়। দানবাক্সের তালাটি থাকে সিলগালা। দানবাক্সটি গত ১১ মাস ধরে সিলগালা অবস্থায় ছিল।

গত বছর দানবাক্সটিতে জমা পড়েছিল ৫ লাখ টাকা। এ বছর এক মাস পরই তা খোলার কথা ছিল। গত বছরের হিসাবে এবারের চুরি হওয়া টাকার সুনির্দিষ্ট পরিমাণ জানা না থাকলেও আনুমানিক তা প্রায় ৪ লাখ টাকা হওয়ার কথা।

গত বৃহস্পতিবার ভোর রাতে মুয়াজ্জিন ফজরের আজান দিতে মসজিদে ঢুকতেই দেখেন যে, কিছু টাকা ও তালাটি ভাঙা অবস্থায় মাটিতে পড়ে আছে। পরে মুয়াজ্জিন বাজারের রাতের প্রহরীকে ডেকে এনে তা দেখান ও জানান।

মুয়াজ্জিনের কাছ থেকে ইমাম দানবাক্স থেকে টাকা চুরির বিষয়টি জানতে পারেন। পরে ইমাম ও কোষাধ্যক্ষ এসে দেখেন মসজিদের উত্তর পাশের পকেট গেটটিও ভাঙা।

ইমাম ও কোষাধ্যক্ষের তথ্যের ভিত্তিতে জানা যায়, গত বছর এই দানবাক্সটিতে ৫ লাখ টাকা জমা হয়েছিল। এক মাস পরই দানবাক্সটি খোলার কথা ছিল। গত বছরের হিসাবে সম্ভাব্য ৪ লাখ টাকা জমা হওয়ার কথা।

ইমাম ও কোষাধ্যক্ষ দানবাক্সের তালা ভেঙে চুরির বিষয়টি কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন ইসলামকে জানান। তিনি কমিটির সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানা যায়।

এমএমএস/এমএস