নারায়ণগঞ্জে আলমি শুরার জোড় ইজতেমায় লাখো মানুষের ঢল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১০:১২ এএম, ০১ ডিসেম্বর ২০১৯

তাবলিগ জামাতের ৩ চিল্লার ১১ জেলার সাথীদের নিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা নয়ামাটি এলাকায় চলছে জোড় ইজতেমা। গত শুক্রবার থেকে শুরু হয়েছে এ জোড় ইজতিমা। আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ জোড় ইজতেমা।

দেশের ১১ জেলা থেকে তিন চিল্লার সাথীরা এ ইজতেমায় জড়ো হয়েছে। লাখো মুসল্লির অংশগ্রহণে নারায়ণগঞ্জ জেলা তাবলিগ মারকাজ মসজিদ ময়দান কানায় কানায় পরিপূর্ণ। গত শুক্রবার জুমা পূর্ব বয়ানে ভারতের মাওলানা আকবর শরিফ বলেন-
‘তাবলিগ জামাতের মেহনত-ই হচ্ছে মানুষের দিলের পিছনে মেহনত। একটি মানুষ যেন আল্লাহ ওয়ালা, ইমান ওয়ালা, দীনদার পরহেজগার হতে পারে এটাই হচ্ছে তাবলিগের মেহনত। এই মেহনতের মূল উদ্দেশ্য হলো গোনাহ থেকে বাঁচা। আল্লাহকে ভুলে যাওয়অ মানুষদের আল্লাহর দিকে আহ্বান করা।

নারায়ণগঞ্জের এ জোড় ইজতেমার জিম্মাদার জাকির হোসেন মাসদাইরি জানান, ‘তিন চিল্লার সাথীদের নিয়ে দেশের ১১টি জেলা এ জোড় ইজতেমায় অংশগ্রহণ করেছে। জেলাগুলো হলো-
‘ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা, ভোলা ও ঝালকাঠি। ৩২ খিত্তায় অবস্থান করছে সাথীরা। তাদের নিরাপত্তায় রয়েছে জেলা প্রশাসন, মেডিকেল টিম, এম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পর্যাপ্ত নিরাপত্তা কর্মী।

আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে নারায়ণগঞ্জে ১১ জেলার ৩ চিল্লার সাথীদের নিয়ে অনুষ্ঠিত জোড় ইজতেমা।

এমএমএস/এমএস