‘সমাজে শান্তি ফিরিয়ে আনতে মহানবির দর্শনই যথেষ্ট’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১৭ অক্টোবর ২০২১

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য জশনে জুলুস বের করেছে আনুজমানে আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট। রোববার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর কাদেরিয়া আলিয়া মাদরাসা প্রাঙ্গণ হতে জশনে জুলুস শুরু হয়।

জুলুসটি রাজধানীর শাহজাহান রোড ও আসাদগেট হয়ে নুরজাহান রোড, তাজমহল রোড, শিয়া মসজিদ, রিং রোড, শ্যামলী, খিলজী রোড, বাবর রোড হয়ে মোহাম্মদপুরে কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসায় গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ।

কলেমা খচিত বিভিন্ন রঙের পতাকা ও ‘ইয়া নবি সালামু আলাইকা’ এবং ‘মোস্তফা জানে রহমত’ খচিত পতাকা নিয়ে এতে অংশ নেন মানুষ। পরে মোহাম্মদপুর কাদেরিয়া মাদরাসা প্রাঙ্গণে মাহফিল হয়।

এসময় সৈয়দ সাবির শাহ বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে প্রিয় নবির (সা.) আদর্শ অনুসরণের বিকল্প নেই। মহানবির আদর্শ হুবহু অনুসরণ না করার কারণে পৃথিবীতে আজ এতো অশান্তি। সন্ত্রাস-জঙ্গিবাদের উপস্থিতিও একারণে। আর মহানবির আদর্শ বাদ দিয়ে তার নামে বিকৃত ইসলাম প্রচার করা হচ্ছে। এ কারণে পথভ্রষ্ট হচ্ছে মানুষ।

তিনি আরও বলেন, সমাজে শান্তি ফিরিয়ে আনতে প্রিয় হাবিবের দর্শনই যথেষ্ট। কারণ এই পৃথিবীতে শান্তি-সাম্য ও ন্যায় প্রতিষ্ঠা করেছিলেন হযরত মোহাম্মদ (সা.)। তাই সবকিছুতে তার জীবনাদর্শ অনুসরণ করতে হবে। তাহলে অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠিত হবে। জঙ্গিবাদ-সন্ত্রাসের কবর রচনা হবে এবং দুনিয়া-আখেরাতে সফল হওয়া যাবে।

jagonews24

মাহফিলে আরও অংশ নেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, আনজুমানের কেন্দ্রীয় জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, অ্যাডিশনাল সেক্রেটারি মোহাম্মদ শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মো. সিরাজুল হক, ঢাকার চেয়ারম্যান মো. শহীদ উল্লাহ, ভাইস-চেয়ারম্যান মো. ফজলুর রহমান, ভাইস-চেয়ারম্যান ও মাদরাসার গভর্নিং বডির সভাপতি মো. নুরুল ইসলাম রতন, সেক্রেটারি মো. সিরাজুল হক, জয়েন্ট সেক্রেটারি মো. মিজানুর রহমান, এসিসটেন্ট সেক্রেটারি মো. আব্দুল মালেক বুলবুল, ট্রেজারার শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, হাজী নুরুল আমিনসহ ঢাকা আনজুমান ও গাউসিয়া কমিটির নেতারা।

কাদেরিয়া আলিয়া মাদরাসার উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক ও ড. মাওলানা নাছির উদ্দীন মাহফিলে সঞ্চালনা করেন।

বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ কাজী আব্দুল আলিম রিজভী, মাওলানা মাহমুদুর রহমান চিশতী, মুনিরুজ্জামান এবং মুফতি মাহমুদুল হাসানসহ আরও অনেকে।

এমইউ/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]