শায়খ সুদাইসি ও বুদাইরের নেতৃত্বে কাবা শরিফ-মদিনায় জুমা

ইসলাম ডেস্ক
ইসলাম ডেস্ক ইসলাম ডেস্ক
প্রকাশিত: ১০:২৮ এএম, ২১ জানুয়ারি ২০২২

আজ জমাদিউস সানি ১৪৪৩ হিজরির তৃতীয় জুমা। কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে খুতবাহ এবং ইমামতি করবেন প্রসিদ্ধ দুই ইমাম। যথাযথ নিরাপত্তার সঙ্গে জিয়ারতকারী ও ওমরাহ পালনকারীরা দুই পবিত্রতম স্থানে খুতবাহ শুনে এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন।

আজ ২১ জানুয়ারি ২০২২ইং মোতাবেক ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি (সৌদিতে)। প্রতি সপ্তাহের মতো আজও পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে অনুষ্ঠিত হবে পবিত্র জুমার খুতবাহ ও নামাজ।

হারামাইন কর্তৃপক্ষ খুতবাহ প্রদান ও জুমা পড়াতে দুইজন প্রসিদ্ধ ইমামকে খতিব হিসেবে নির্বাচিত করেছেন আজকের খুতবাহ ও জুমার জন্য নির্বাচিত দুই খতিব হলেন-

কাবা শরিফ
প্রখ্যাত ইসলামিক স্কলার, মক্কা-মদিনার প্রধান ইমাম ও খতিব শায়খ ড. আব্দুল রহমান ইবনে আব্দুল আজিজ ইবনে আব্দুল্লাহ ইবনে মুহাম্মদ আস-সুদাইসি।

মসজিদে নববি
মসজিদে নববির প্রসিদ্ধ ইমাম ও খতিব শায়খ ড. সালাহ বিন মুহাম্মাদ আল-বুদাইর

উল্লেখ্য ওমিক্রন সংক্রমণরোধে পবিত্র হারাম শরিফে দূরত্ব বজায় রেখে দুই পায়ের চিহ্ন সংযুক্ত করা হয়েছে। সে মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখেই নামাজ পড়া হবে। যথাযথ নিরাপত্তা ও সামাজিক দূরত্ব বজায় রেখেই মুসল্লিরা অংশগ্রহণ করে জুমার খুতবা শুনবেন এবং নামাজ আদায় করবেন।

এমএমএস/জিকেএস

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]