Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ

শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল শুরু আজ


ধর্ম ডেস্ক

প্রকাশিত: ০৩:০০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল শুরু আজ

অলীয়ে কামেল হযরতুল আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ শাজুলি রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল যথাযোগ্য মর্যাদায় শুরু হচ্ছে আজ।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করবেন দরবারের সদরে মোন্তাজেম ও গদ্দিনশীন পীর শাহ সুফি আল্লামা সাইয়্যেদ আবুল হাসান মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি (মা: জি: আ:)।

পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলির সার্বিক ব্যবস্থাপনায় মাওলানা শাহ মুহাম্মাদ আতাউল্লাহ শাজুলির পরিচালনা শাজুলিয়া দরবারের ২দিন ব্যাপী মাহফিলে বাংলাদেশসহ এশিয়া মহাদেশের প্রখ্যাত ওয়ায়েজীন, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম দ্বীন ইসলামের বিভিন্ন বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা পেশ করবেন।

মাহফিল উপলক্ষ্যে খতমে কুরআন; অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়েলুল খায়রাত পাঠ; শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা; রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষা; হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদান; মরহুম হযরত ফায়েজ উল্লাহ শাজুলির (র.) জীবন ও কর্ম শীর্ষক আলোচনা; তা’লিমে জিকরসহ দেশ-বিদেশের বরেণ্য পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামের ওয়াজ-নসিহত আয়োজনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৮ ফেব্রুয়ারি শনিবার বা’দ ফজর পীর সাহেব হুজুরের আখেরি মুনাজাত এবং তাবাররুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে। আখেরি মুনাজাতে পীর সাহেব হুজুর বাংলাদেশ ও বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহ ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করবেন।

এমএমএস/জেআইএম

আপনার মন্তব্য লিখুন...