কাগতিয়ায় আছে ইসলামী মূল্যবোধে জীবনযাপনের উপায়

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮

হযরত গাউছুল আজম (রা.) প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে ব্যক্তি চরিত্রের সংশোধন ও সুপ্রবৃত্তির বিকাশের অনন্য আধ্যাত্মিক আয়োজন এবং ইসলামী মূল্যবোধ ও বিশ্বাসে পরিশীলিত জীবনযাপনের উপায়।

শুক্রবার চট্টগ্রামের আনোয়ারা গোবাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া দরবারের পীর আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ এসব কথা বলেন।

তিনি বলেন, যুবকদের খুব ভালোবাসতেন হযরত গাউছুল আজম (রা.)। বিপথগামী যুবকদের যখন সবাই ঘৃণাভরে প্রত্যাখান করছিল তখন তিনি তাদেরকে পরম মমতায় কাছে টেনে নেন, ফিরিয়ে আনেন শান্তি ও কল্যাণের পথে।

পবিত্র ফাতেহায়ে ইয়াজদহম ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.) স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১২৭নং গোবাদিয়া শাখা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ চট্টগ্রাম সমন্বয় পরিষদের সভাপতি অধ্যাপক আলহাজ মোহাম্মদ নাসির উদ্দিন আহমদ, আনোয়ারা উপজেলা শ্রমিকলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এম.এ জব্বার খান ।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর বলেন, তরিক্বত মানুষকে কোরআন-সুন্নাহ্ আমলে প্রেরণা যোগায়। আর এ লক্ষ্য পূরণে কাগতিয়া দরবারের এ ধরনের উদ্যোগ সত্যিই উচ্চ প্রশংসার দাবি রাখে।

মাহফিলে বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ শাহ্জাহান নোমান ও আল্লামা সৈয়দ মুহাম্মদ আবদুল্লাহ্ রশিদী প্রমুখ।

মাহফিলে স্থানীয় বহু আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা যোগ দেন। মাগরিবের নামাজের পর মাহফিলস্থলের বিশাল ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রা.) এর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

এমএমজেড/আরআইপি

আপনার মতামত লিখুন :