মসজিদের বিকল্প জমিতেও রামের নামে হাসপাতালের ঘোষণা!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ২৮ নভেম্বর ২০১৯

এবার রামের নামে হাসপাতাল বানাতে মসজিদের বিকল্প জমির দাবি করে বিস্ফোরক মন্তব্য করলেন ভারতের শিয়া বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। সুন্নি ওয়াকফ বোর্ড এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড যদি ওই ৫ একর জমি গ্রহণ করে তবে তিনি রামের নামে সে জমিতে হাসপাতাল গড়বেন বলে জানান।

ঐতিহাসিক বাবরি মসজিদ সংক্রান্ত অযোধ্যা মামলার শুনানি শেষে ভারতের সর্বোচ্চ আদালত কেন্দ্রীয় সরকারকে মুসলিমদের মসজিদের জন্য পৃথকভাবে ৫ একর জমি দেয়ার রায় দেয়। আর ৫ একর বিকল্প জমি নিয়ে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি রামের নামে হাসপাতাল করার বিস্ফোরক মন্তব্য করেন।

তিনি জানান, সুন্নি ওয়াকফ বোর্ড এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল‌ বোর্ড যদি ওই ৫ একর জমি নিতে অস্বীকার করে বা নিতে না চায় তবে তা শিয়া ওয়াকফ বোর্ডকে দিয়ে দেয়া হোক। শিয়া ওয়াকফ বোর্ড ওই জমিতে রামের নামেই নির্মাণ করবে হাসপাতাল।

সর্বোচ্চ আদালতের রায় অনুযায়ী তারা যদি সরকারের দেয়া জমি নিতে না চান, তাহলে তা শিয়া ওয়াকফ বোর্ডকে দিয়ে দেয়া হউক। শিয়া ওয়াকফ বোর্ড সেখানে রামের নামে হাসপাতাল নির্মাণ করবে। পাশাপাশি সেখানে থাকবে মন্দির, মসজিদ, গির্জা এবং গুরদ্বারা।

রামের নামে হাসপাতাল কেন? এমন প্রশ্নে ওয়াসিম রিজভি জানান যে, রামের নাম নিয়ে গোটা বিশ্বে কোথাও বিতর্ক নেই।’

উল্লেখ্য যে, শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান শুরু থেকেই বিতর্কিত মন্তব্য ও বিবৃতি দিয়ে যাচ্ছেন। তিনি এর আগে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণে শিয়া ওয়াকফ বোর্ড ৫১ হাজার রুপি দেবে বলেও ঘোষণা দেন।

ওয়াসিম রিজভি সুপ্রিম কোর্টের রায়কে মেনে নিয়ে অযোধ্যায় রামমন্দির নির্মাণে তাদের সমর্থন রয়েছে উল্লেখ করেন।

তিনি আরও বলেছিলেন, ‘ভগবান রাম আমাদের সবার পূর্বপুরুষ। তাই রামমন্দির নির্মাণ হোক সেখানে। এ কারণে ওয়াসিম রিজভি ফিল্মসের পক্ষ থেকে রামমন্দির নির্মাণের জন্য ৫১ হাজার টাকা রাম-জন্মভূমি নিয়াসের হাতে তুলে দেয়া হবে।

এমএমএস/এমকেএইচ