কাবা শরিফের নকল গিলাফ তৈরির কারখানার সন্ধান!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:১০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০

মুসলিম উম্মাহর আবেগ ও ভালোবাসার সর্বোচ্চ স্থান পবিত্র কাবা শরিফ। কাবা শরিফে প্রতি বছর নতুন গিলাফ তৈরি করা হয়। বছর জুড়ে অক্লান্ত পরিশ্রম করে দক্ষ একদল কর্মী এ গিলাফ তৈরিতে কাজ করেন। সম্প্রতি নকল গিলাফ তৈরির কারখানা ও সরঞ্জামসহ ২০ প্রতারক চক্রকে গ্রেফতার করেছে সৌদি আইন-শৃঙ্খলা বাহিনী।

উচ্চ মূল্যে এ গিলাফ তৈরির নিকৃষ্ট চিন্তা-ভাবনা থেকেই নকল গিলাফ তৈরি করছিল প্রতারক চক্র। সৌদি পুলিশ একটি বিল্ডিং থেকে ভুয়া কিসওয়া তথা কাবা শরিফের নকল গিলাফসহ ২০ প্রতারককে গ্রেফতার করেছে।

ভুয়া কিসওয়া তথা গিলাফ তৈরির উদ্দেশ্য সম্পর্কে প্রতারক চক্র জানায় যে, ‘তারা লোকজনকে কাবা শরিফের আসল গিলাফ বলে উচ্চ মূল্যে এসব ভুয়া কিসওয়া বিক্রি করে আসছে।

রাইদ সমরকান্দি নামক এক প্রতিবেদক গণমাধ্যমকে জানায় যে, আল-আতিবিয়াহ নামক একটি বিল্ডিংয়ে ভুয়া গিলাফ বানানোর সরঞ্জামসহ ২০ ব্যক্তিকে আটক করে। তারা এশিয়ার কয়েকটি দেশের নাগরিক বলে জানা যায়।

jagonews24

অভিযানের সময় তারা ভুয়া গিলাফ তৈরির কাজে নিয়োজিত ছিল। এ প্রতারক চক্রের সঙ্গে নারী সদস্যও রয়েছে বলে জানা যায়।

পুলিশের তথ্য মতে জানা যায়, সৌদি আরবে এ ধরনের কয়েকটি গ্রুপ গোপনে নকল গিলাফ তৈরি করে মানুষের কাছে উচ্চ মূল্যে বিক্রি করে অবৈধভাবে টাকা হাতিয়ে নিচ্ছে। এ প্রতারক চক্রকে ধরতে সৌদি পুলিশের বিশেষ একটি টিম কাজ করছে।

প্রতারক চক্রের এ ধরনের কাজ মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। সরলমনা মানুষ নকল গিলাফ কিনে প্রতারণার শিকার হচ্ছে। কত নিকৃষ্ট এ প্রতারকচক্র! যারা আল্লাহর ঘরের গিলাফ নিয়েও প্রতারণামূলক জঘন্য অপরাধে লিপ্ত হচ্ছে।

বিপথগামী এসব মানুষের ব্যাপারে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছে সৌদি আইনশৃঙ্খলা বাহিনী। তারা মুসলিম উম্মাহর প্রতি অবৈধভাবে এসব কিসওয়া তথা কাবা শরিফের গিলাফ কেনা-বেচা থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছে। দ্য ইসলামিক ইনফরমেশন ডটকম।

এমএমএস/এমকেএইচ